রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে বিএনপি প্রার্থীকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ

সেরাকণ্ঠ ডট কম :
জুলাই ১, ২০১৭
news-image

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার আন্দারমানিক ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহমানকে গত দুদিন ধরে নিজ বাড়িতে অবরুদ্ধ করা রাখা হয়েছে।
ওই ইউনিয়নের ক্ষমতাসীন দলের বিদ্রোহী প্রার্থী কাজী শহিদুল ইসলামের ক্যাডার বাহিনী ঘরের বাইরে অস্ত্রের মহড়া দিয়ে অবরুদ্ধ করে রেখেছে বলে আব্দুর রহমান অভিযোগ করেছেন।

ধানের শীষের প্রার্থী আব্দুর রহমান জানান, গতকাল শুক্রবার বিকেল থেকে আজ শনিবার বিকেল পর্যন্ত নিজ ঘরে অবরুদ্ধ রয়েছেন তিনি। আজ নির্বাচনী প্রচারণার জন্য ঘর থেকে বের হতে গেলে বাইরে অবস্থানরত ক্যাডার বাহিনী তাকে বাধা দেয়।
অবস্থা বেগতিক দেখে তিনি ঘরে ফিরে যান। এরপর ওই সকল ক্যাডার বাহিনীর সরে যাওয়ার অপেক্ষা করতে থাকেন। কিন্তু তারা তার বাড়ির সামনে পাহারা বসানোর কারণে তিনি ঘরে অবরুদ্ধ হয়ে পড়েছেন।
বিষয়টি মোবাইলে থানা পুলিশকে অবহিত করলেও তারা তাতে সামান্যতম কর্ণপাত করছে না। এমনকি তার সঙ্গে দেখা করতে আসা দলীয় নেতাকর্মীদের বাড়িতে ঢুকতে বাধা দেয়া হচ্ছে।
নেতাকর্মীদের ওপর হামলা চালানো হতে পারে আশঙ্কায় তারাও ওই ঘরের আশপাশ থেকে সরে গিয়ে তার সঙ্গে মোবাইলে যোগাযোগ করছেন। পরবর্তীতে বরিশাল নগরীতে গিয়ে সাংবাদিক সম্মেলন করার জন্য ঘরের বাইরে যাওয়ার চেষ্টা চালিয়েও তিনি ব্যর্থ হন।
এদিকে বিকেলে আন্দারমানিক ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিদ্রোহী প্রার্থী কাজী শহিদুল ইসলাম। তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।
এমনকি বিএনপি সমর্থিত প্রার্থীকে ঘরে অবরুদ্ধ রাখার বিষয়টিও তিনি অস্বীকার করেন। তার দাবি তার প্রতিপক্ষ নৌকার প্রার্থী নাসিরউদ্দিন খোকন এ ঘটনা ঘটিয়ে তার ওপর দোষ চাপাচ্ছেন।
কাজীরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুম তালুকদার জানান, চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহমান নিজেই নিজের ঘরে অবস্থান করছেন বলে তিনি শুনেছেন। এরপর অবরুদ্ধ রাখার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
গতকাল শুক্রবার বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুর রহমানের নিজ বাড়িতে উঠানে বৈঠকের আয়োজন করলে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কাজী শহিদুল ইসলামের ক্যাডার বাহিনী সেখানে হামলা-ভাঙচুর চালায় বৈঠক পণ্ড করে দেয়। হামলায় নারী-পুরুষসহ অন্তত ২০ জন আহত হয়েছে বলে জানিয়েছেন বিএনপি প্রার্থী আব্দুর রহমান।
উৎসঃ jagonews24