বৃহস্পতিবার, ২৪শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

যুক্তরাষ্ট্র যুবলীগের আন্তঃস্টেট মহাসমাবেশের প্রস্তুতি কমিটি গঠন

সেরাকণ্ঠ ডট কম :
মে ২৭, ২০১৭

২০১৯ সালে অনুষ্ঠিতব্য বাংলাদেশের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে সর্বাত্বক সহযোগিতার পাশাপাশি প্রবাসের যুবলীগ নেতা-কর্মীদের মধ্যকার সৌহার্দ্য-সম্প্রীতি আরো জোরদার এবং যুক্তরাষ্ট্র যুবলীগকে শক্তিশালী করার লক্ষ্যে নিউইয়র্কে যুবলীগের আন্তঃস্টেট মহাসমাবেশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১৬ জুলাই রোববার বেলা তিনটায় স্থানীয় উডসাইডের কুইন্স প্যালেসে এই মহাসমাবেশ অনু্িষ্ঠত হবে।
সমাবেশটি সফল করতে নিউইয়র্ক ষ্টেট যুবলীগের সভাপতি রবিউল ইসলামকে আহ্বায়ক, জর্জিয়া যুবলীগের সভাপতি নূরুল ইসলাম তালুকদার নাহিদকে নির্বাহী যুগ্ম আহ্বায়ক, মেট্রো ওয়াশিংটন যুবলীগের সভাপতি এম রবিউল ইসলাম রাজুকে প্রধান সমন্বয়কারী, ফ্লোরিডা যুবলীগের সভাপতি সঞ্জয় কুমার সাহাকে সমন্বয়কারী, নিউইয়র্ক ষ্টেট যুবলীগের সাধারণ সম্পাদক শোয়েব আহমদকে সদস্য সচিব এবং নিউইয়র্ক ষ্টেট যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিজান চৌধুরীকে প্রচার সেলের প্রধান করে একটি প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।
সম্প্রতি অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী যুবলীগ যুক্তরাষ্ট্র শাখার এক কর্মী সভায় এই মহাসমাবেশ অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয় বলে যুক্তরাষ্ট্র যুবলীগ সূত্রে জানা গেছে। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের সকল ষ্টেট যুবলীগের সভাপতি পদাধিকার বলে এই কমিটির যুগ্ম আহ্বায়ক এবং সকল ষ্টেট কমিটির সাধারণ সম্পাদক যুগ্ম সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন। খবর ইউএনএ’র।
যুবলীগের মহাসমাবেশ কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন: যুগ্ম আহ্বায়ক- আলীম উদ্দিন (পেনসেলভেনিয়া), মো: সিরাজুম মনির (নিউ ইংল্যান্ড), সেলিম আহমদ (মিশিগান), একেএম মিসবাহ (কানেকটিকাট), মোহাম্মদ শাহীন (নিউজার্সী) ও হোসেন আহমদ টিপু (নিউইয়র্ক সিটি)। যুগ্ম সদস্য সচিব- সর্বজীত দাস তুর্য (মেট্রো ওয়াশিংটন), তৌহিদুল ইসলাম খান (ফ্লোরিডা), ইলিয়াস হাসান রানা (জর্জিয়া), গুলজার আহমদ (মিশিগান), জাসেদুল আরম জাহিদ (কানেকটিকাট), ওমর ফারুক চৌধুরী (পেনসেলভেনিয়া), সাজ্জাদুর রহমান সাজু (নিউ ইংল্যান্ড), মোহাম্মদ রাসেল (নিউজার্সী) ও মাহমুদুর রহমান (নিউইয়র্ক সিটি)।
সদস্য- নূর হোসেন ফরহাদ, অলি চৌধুরী, আব্দুল বাসিত রাজু, মোহাম্মদ খালেদুজ্জামান খালেদ, আল মামুন সরকার ও মিশু খান (নিউইয়র্ক), রাশেদ জামান, আবু বক্কর সাজ, ইমরান হামিদ, কামরুল হাসান ও রাহাত খান (মেট্রো ওয়াশিংটন), মিনহাজুল ইসলাম বাদল, উত্তম দে, আবুল হাসান, ইয়াসীন আররাফাত চৌধুরী মৃদুল, সেতু চক্রবর্তী ও জুমায়েল চৌধুরী (জর্জিয়া), রেখা রোজারিয়, ফয়ছল খান ফরহাদ ও আরিফ জাবির (কানেকটিকাট), ফারুক আলম, মিলন মজুমদার, দেলোয়ার হোসেন ও রেজাউল করিম (ফ্লোরিডা), দেলোয়ার আনসারী পাভেল, জামাল হোসেন লিজন, আতিকুল হক শিমুল, জাহাঙ্গীর আলম হানি ও লোকমান আহমদ (মিশিগান), আসাদুজ্জামান শামীম, সাঈদুর রহমান, আবুল হোসেন মুন্না ও কাউসার আহমেদ (পেনসেলভেনিয়া), মহিউদ্দিন চৌধুরী, শাহরিয়ার চৌধুরী, আবেদুর রহমান শরীফ, শিপলু সাহা, হেলাল উদ্দিন (নিউ ইংল্যান্ড), নাজমুল হোসেন, মামুন হোসেন, আজমান আলী, আসহান আহমেদ জুয়েল ও শেখর চন্দ্র রায় (নিউইয়র্ক সিটি)।
জানা গেছে, যুক্তরাষ্ট্র যুবলীগের সার্বিক তত্বাবধানে মহাসমাবেশ সফল করতে সার্বিক সহযোগিতায় থাকবে নিউইয়র্ক সিটি যুবলীগ সহ ব্রঙ্কস, ব্রুকলীন, কুইন্স ও ম্যানহাটান বরো যুবলীগ। সমাবেশের অনুষ্ঠানমালার মধ্যে থাকবে শুভেচ্ছা বিনিময়, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।