রবিবার, ২০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

গণভবনের কাছে এসপিবিএন সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত

সেরাকণ্ঠ ডট কম :
মে ২৭, ২০১৭

রাজধানীর শেরে বাংলা নগরে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনের কাছে পুলিশের স্পেশাল সিকিউরিটি এ্যান্ড প্রকেটশন ব্যাটালিয়নের (এসপিবিএন) এক সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। তাঁর নাম আতিকুর রহমান। শুক্রবার দিবাগত মধ্যরাতে এ ঘটনা ঘটে।

নিহত আতিক পুলিশের নায়েক। শুক্রবার রাত সোয়া ১২টার দিকে বুকে গুলিবিদ্ধ এবং আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। পরে রাত ১.৩০ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তবে গুলির ঘটনার ব্যাপারে সংশ্লিষ্ট কেউ কিছু জানায়নি।

হাসপাতাল সূত্র জানায়, রাত সোয়া ১২টার দিকে আতিকুর রহমানকে কয়েকজন সহকর্মী হাসপাতালে নিয়ে যান। তার বুকের ডান পাশে গুলি লেগেছে। তিনি কীভাবে গুলিবিদ্ধ হন, তা তারা বলেননি। পরে স্থানীয় থানায় যোগাযোগ করেও ঘটনার ব্যাপারে কোনো তথ্য পাওয়া যায়নি।

আতিকুর রহমানের বাহকরা হাসপাতালে জানান, তাঁরা গণভবনের উত্তর গেটের মসজিদের কাছে দায়িত্ব পালন করছিলেন। সেখানেই গুলিবিদ্ধ হন আতিকুর রহমান। তাকে কোনো আততায়ী গুলি করেছে কিনা বা দুর্ঘটনা কিনা সে ব্যাপারে কিছুই জানাননি বাহকরা।

রাতে শেরে বাংলানগর থানার ওসি গোপাল গনেশ বিশ্বাস বলেন, গণভবন থেকে আমাদের জানানো হয়েছে যে নিজের অসাবধানতায় তাঁর নিজের গায়ে গুলি লাগে।