মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসি আসায় আত্মবিশ্বাস বেড়েছে দলের : টাটা মার্টিনো

সেরাকণ্ঠ ডট কম :
জুলাই ১৭, ২০২৩
news-image

প্রায় দুই মাসের বেশি সময় পার হলেও লিগে জয় পাচ্ছে না ইন্টার মায়ামি। গোল করতে আর ম্যাচ জিততে যেন ভুলেই গিয়েছে ফ্লোরিডা অঙ্গরাজ্যের দলটি। দলে নতুন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে অভিজ্ঞ আর্জেন্টাইন জেরার্ডো টাটা মার্টিনোকে। তবে তাকে এনেও সুফল পাচ্ছেনা তারা। অবশ্য মাঠের পারফর্ম ভালো না হলেও মাঠের বাইরে সময়টা বেশ ভালোই কাটছে তাদের। নতুন করে বিশ্বসেরা খেলোয়াড় লিওনেল মেসিকে দলে ভিড়িয়েছে তারা। এসেছেন মেসির বার্সা সতীর্থ সার্জিও বুসকেটস। দলীয় কোচ মার্টিনোর বিশ্বাস, মেসির আগমনে তার দলে আত্মবিশ্বাস অনেকখানি বেড়ে গিয়েছে।

নিজেদের শেষ ম্যাচে সেইন্ট লুইসের কাছে হারার পর এই কোচ বলেন, ‘প্রথমত আমরা অনেক খুশি লিওনেল মেসির সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি স্বাক্ষর করতে পেরে। তবে আমরা চেয়েছিলাম তার প্রেজেন্টেশনের দিনে তাকে একটা জয় উপহার দিতে। কিন্তু আমরা তা করতে পারিনি। এখন ভবিষ্যৎ নিয়ে ভাবছি। বিশ্বসেরা একজন ফুটবলার দলে থাকা মানে দলের আত্মবিশ্বাস অনেক বেড়ে যাওয়া। এখন আমাদের লক্ষ্য তাকে ভালোভাবে প্রস্তুত করে সঠিক সময়ে ব্যবহার করা।

এদিকে লিওনেল মেসির ইন্টার মিয়ামিতে যোগ দেয়ায় উচ্ছ্বসিত উত্তর আমেরিকা ফুটবল অ্যাসোসিয়েশন। যুক্তরাষ্ট্রের ফুটবল বদলে দেয়ার ক্ষেত্রে মেসি বড় ভূমিকা রাখবেন বলে মনে করেন কনকাকাফ সভাপতি ভিক্টর মোন্টাগ্লিনি।

ভিক্টর মোন্টাগ্লিনি বলে, ‘সবাই আমাদের এই অঞ্চলকে ফুটবলের ভবিষ্যৎ হিসেবে দেখছে। তবে, আমাদের লিগের মান, বা ক্লাবগুলোর অবস্থানের থেকেও বর্তমানে মেসিকে নিয়ে আমরা বিশ্বে আলোচিত। এটা কেবল শুরু। এছাড়া লিওনেল মেসির ইন্টার মিয়ামিতে যোগ দেয়া একটা দারুণ ব্যাপার। সে শুধু বিশ্বসেরা ফুটবলারই নন। তিনি ফুটবলের দূত। এটা আমাদের লিগের মান অনেক বাড়িয়ে দিবে। আপনি দেখেছেন তাকে দেখার জন্যই কি পরিমাণ টিকিট বিক্রি হয়েছে। ছাদে উঠে খেলা দেখার জন্যও মানুষ টিকিট নিচ্ছে।

এদিকে, মেসির সঙ্গে ২ বছর ৬ মাসের চুক্তি সম্পন্ন করেছে ইন্টার মিয়ামি। দশ নাম্বার জার্সিতে তাকে ক্লাবে বরণ করে নেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের ক্লাবটিতে ২০২৫ সাল পর্যন্ত থাকবেন এই আর্জেন্টাইন। আগামী ২১ আগস্ট ক্রুজ আজুলের বিপক্ষে এলএমএসের জার্সিতে অভিষেক হতে পারে মেসির।