শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মালয়েশিয়ায় জাল ওয়ার্ক পারমিট চক্রের ৫ বাংলাদেশী আটক

সেরাকণ্ঠ ডট কম :
জানুয়ারি ৩১, ২০২৩
news-image

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের পাশ্ববর্তী সেলাংগরে অভিযান চালিয়ে ভিসা জালিয়াতি চক্রের সাথে জড়িত ৫ বাংলাদেশীসহ ৭ জনকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। শুক্রবার(২৮জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে দেশটির অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজায়মি দাউদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার(২৭ জানুয়ারি) জাল ওয়ার্ক পারমিট তৈরির সংবাদ পেয়ে সেলাংগরের চারটি  আস্তনায় অভিযান চালিয়ে ৫ জন বাংলাদেশী ও ২ জন স্থানীয় নাগরিককে আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে বাংলাদেশের ১৭টিসহ বিভিন্ন দেশের ৬০ টি পাসপোর্ট উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া বেশকিছু পাসপোর্টে জাল ওয়ার্ক পারমিট লাগানো ছিল। এসময় আরো উদ্ধার করা হয় একটি প্রাইভেটকার। সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, দীর্ঘ ৯ মাস ধরে জাল ওয়ার্ক পারমিট তৈরির কাজ করছে তারা।

একটি জাল ওয়ার্ক পারমিট বিক্রি হতো প্রায় লাখ টাকা। ইতিমধ্যে এই চক্রটি জাল ভিসা বিক্রি করে হাতিয়ে নিয়েছে প্রায় কোটি টাকা। আটককৃতদের বয়স আনুমানিক বয়স ২৮ থেকে ৫০ বছর। তবে কারোর নাম প্রকাশ করেনি ইমিগ্রেশন বিভাগের প্রধান। সবাইকে দেশটির অভিবাসন বিভাগের আইনের ১৯৬৬ ও পাসপোর্ট আইনের ১৯৫৯/৬৩ ধারায় আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।