শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি নির্বাচনে না আসলে জনগণ থেকে দূরে সরে যাবে

সেরাকণ্ঠ ডট কম :
জানুয়ারি ৩১, ২০২৩
news-image

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপির দম ফুরিয়ে গেছে তাই হাঁটা শুরু করেছে, পদযাত্রা করে কোনো লাভ হবে না। বিএনপি নির্বাচনে না আসলে জনগণ থেকে আরও দূরে সরে যাবে।মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম নগরীর রেডিসন ব্লু হোটেলে চট্টগ্রামে মেট্রোরেলের সম্ভাব্যতা যাচাই কাজের উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ট্রান্সপোর্ট মাস্টারপ্ল্যান অ্যান্ড প্রিলিমিনারি ফিজিবিলিটি স্টাডি ফর আরবান মেট্রোরেল ট্রানজিট কনস্ট্রাকশন অব চট্টগ্রাম মেট্রোরেল এরিয়া শীর্ষক প্রকল্পের সম্ভাব্যতা যাচাইয়ে প্রয়োজনীয় ৬০ লাখ ডলার অনুদান হিসেবে দিচ্ছে কোরিয়ান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি। বাকি ১৩ কোটি টাকা দেবে বাংলাদেশ সরকার।

কেওআইসিএর অর্থায়নে চট্টগ্রাম নগরকেন্দ্রিক মেট্রোরেলের সম্ভাব্যতা যাচাইয়ের কাজ শুরু হচ্ছে মঙ্গলবার থেকে। সম্ভাব্যতা যাচাইয়ের পর প্রতিবেদনের ভিত্তিতে মেট্রোরেল ও পরিবহন অবকাঠামোখাতে বিভিন্ন প্রকল্প নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী।

চট্টগ্রামের হোটেল রেডিসন ব্লু প্রান্তে এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত জ্যাং কিউন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যক্ষ রওশন আরা মান্নান, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, ইআরডি সচিব শরিফা খান, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম জহিরুল আলম দুবাস, ডিটিসিএ‍‍`র নির্বাহী পরিচালক সাবিহা পারভীন, কইকা বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ইয়ংগাহ ডো-সহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিরা।