বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সোহরাওয়ার্দী হাসপাতালে টিকার দাবিতে প্রবাসীদের বিক্ষোভ

সেরাকণ্ঠ ডট কম :
সেপ্টেম্বর ১৮, ২০২১
news-image

শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে টিকার দাবিতে বিক্ষোভ করছেন প্রবাসীরা। শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে টিকার দাবিতে তারা স্লোগান দিতে থাকেন।  এ সময় প্রবাসীরা হাসপাতালের সামনের সড়ক অবরোধ করেন।  এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

প্রবাসীদের মধ্যে বেশ কয়েকজন জানান, ম্যাসেজ আসার পর আমরা টিকা নিতে এসেছি।  কিন্তু এখানে মডার্না ও ফাইজারের প্রথম ডোজ নেই। আমাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।  এখন আমরা কী করব? অনেক টাকা খরচ করে টিকার জন্য গ্রাম থেকে ঢাকায় এসেছি।  বার বার কেনো আমাদের সঙ্গে এমন আচরণ করা হচ্ছে?

হাসপাতালের পরিচালক ডা. মো. খলিলুর রহমান জানিয়েছেন, হাসপাতালে ফাইজার ও মডার্নার টিকা নেই।  এখন সিনোফার্মের টিকা চলছে।  এই টিকা প্রবাসীরা না দিলে আমরা কী করতে পারি? প্রবাসীরা সিনোফার্ম নিলে এখনই দিতে পারবো।  আমাদের কাছে শুধু দ্বিতীয় ডোজের জন্য মডার্না আছে।

তিনি বলেন, মিটিং করার সময় হাসপাতালের পরিচালক আমাদের জানিয়েছেন, এখানে ফাইজার এবং মডার্নার টিকা নেই। এক ঘণ্টা আলোচনা শেষে বাইরে এসে বিষয়টি সবাইকে বোঝানোর চেষ্টা করছি, কিন্তু কেউ বিশ্বাস করছে না।  সে কারণে হাসপাতালের ভেতরে এখনো বিক্ষোভ চলছে।