বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কারাগারে লেখক মুশতাকের মৃত্যু: যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

সেরাকণ্ঠ ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০২১
news-image

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার লেখক মুশতাক আহমেদ গাজীপুরের কাশিমপুর কারাগারে মারা গেছেন।

এবার তার মৃত্যু নিয়ে মুখ খুলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, ময়নাতদন্তের পরই লেখক মুশতাক আহমেদের মৃত্যুর কারণ জানা যাবে।শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর ২ নম্বর গেটে দুই নম্বর গেটে নবনির্মিত চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের অফিস ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, লেখক মুশতাক আহমেদ এর আগেও তার লেখনীর মাধ্যমে দুয়েকবার আইনশৃঙ্খলাবাহিনীর প্রতি এবং অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করায় অনেকে মামলা করেছিলেন। ২০২০ সাল থেকে লেখক মুশতাক আহমেদ গ্রেপ্তার হয়ে কাশিমপুর কারাগারে বন্দি ছিলেন।তিনি আরও বলেন, ময়নাতদন্তের পরই মুশতাক আহমেদের মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। যেকোনো মৃত্যুর ঘটনা তদন্ত করা হয়। তদন্ত করে বলতে পারবো কী হয়েছিল?

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে ও দেশের বাইরে ষড়যন্ত্র হচ্ছে। আল জাজিরা থেকে দেশের মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে। আল জাজিরার নিউজ দেশের মানুষ এখন আর দেখে না।এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, মোছলেম উদ্দিন আহমদ, মোস্তাফিজুর রহমান চৌধুরী, ড. আবু রেজা নদভী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পুলিশ সুপার এসএম রশিদুল হক।

প্রসঙ্গত, চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয়টি জরাজীর্ণ ও পুরাতন হওয়ায় ২০১৭ সালে গণপূর্ত বিভাগ-২ এর অধীনে নতুন ভবন নির্মাণকাজ শুরু হয়। এসময় কিছু দিনের জন্য পুলিশি কার্যক্রম চলে হালিশহর ছোটপুলের জেলা পুলিশ লাইন্সে। এখন থেকে নগরের ২ নম্বর গেটে নতুন এ ভবন উদ্বোধনের মধ্য দিয়ে আবারও জেলা পুলিশের কার্যক্রম শুরু হচ্ছে।