শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রোববার থেকে চলবে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইট

সেরাকণ্ঠ ডট কম :
জুন ২০, ২০২০
news-image

রোববার থেকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সকে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ফলে ঢাকা থেকে সংযুক্ত আরব আমিরাতে ফ্লাইট চলাচল শুরু হতে যাচ্ছে।শুক্রবার (১৯ জুন) বেবিচক সূত্রে এ তথ্য নিশ্চিত করে।

সূত্র জানায়, সপ্তাহে তিন দিন শনিবার, সোমবার ও বৃহস্পতিবার এসব ফ্লাইট পরিচালনা করতে পারবে বিমান সংস্থাটি। ফলে কাতার ও যুক্তরাজ্যের পর এবার ঢাকা থেকে আরব আমিরাতের ফ্লাইট চলাচল শুরু হতে যাচ্ছে।

জানা গেছে, ঢাকা থেকে ইউএই’র নাগরিক এবং অন্য সব দেশের ট্রানজিট যাত্রী পরিবহন করবে এমিরেটস। দুবাই ট্রানজিট হয়ে বাংলাদেশি যাত্রীরা কলম্বো, ইস্তাম্বুল, অকল্যান্ড, বৈরুত, ব্রাসেলস, হ্যানয় ও হো চি মিন সিটি, বার্সেলোনা, ওয়াশিংটন ডিসি, লন্ডন হিথ্রো, ম্যানচেস্টার, ফ্রাংকফুর্ট, প্যারিস, মাদ্রিদ, আমস্টার্ডাম, কোপেনহেগেন, ডাবলিন, নিউইয়র্ক জেএফকে, টরেন্টো, কুয়ালালামপুর, সিঙ্গাপুর এবং হংকংয়ে যেতে পারবেন।

বেবিচক সূত্রে জানা গেছে, ওই তিন দিন দুবাই থেকে ঢাকার উদ্দেশে আসবে ইকে-৫৮৪ ফ্লাইট এবং ঢাকা থেকে দুবাইয়ের উদ্দেশে যাবে ইকে-৫৮৫ ফ্লাইট। সূত্র আরও জানায়, স্বাস্থ্যবিধি অনুসরণ করে ঢাকা-দুবাই রুটে ফ্লাইট চলাচল করবে।

এসব ফ্লাইটে চলাচলের জন্য যাত্রীদের কোভিড-১৯ নেগেটিভ সনদ থাকা বাধ্যতামূলক। তাছাড়া যাত্রীরা যে দেশে যাবেন সে দেশের স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান গণমাধ্যমে বলেন, শুধু ট্রানজিট যাত্রীরা এমিরেটসের ফ্লাইটে যেতে পারবেন। আমিরাতে যেসব বাংলাদেশির বসবাসের অনুমতি রয়েছে তারা যেতে পারবেন। তবে শ্রমিকরা চলাচল করতে পারবেন না।