শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লকডাউন করা হলো ইনসাফ বারাকা কিডনি হাসপাতাল

সেরাকণ্ঠ ডট কম :
এপ্রিল ১৪, ২০২০
news-image

রাজধানীর মগবাজার ইনসাফ আল বারাকা কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের দুই ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ মোট নয়জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই ঘটনার পর পুরো হাসপাতালটি লকডাউন করে দিয়েছে পুলিশ। এছাড়া হাসপাতালটির সাড়ে তিনশ স্টাফকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

মঙ্গলবার বিকালে এই তথ্য নিশ্চিত করেছেন হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মোহাম্মদ গোলাম আজম ও হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন।

হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা বলেন, ‘আমাদের দুজন চিকিৎসক, ছয়জন নার্স ও একজন রিসিপশনিস্ট আক্রান্ত হয়েছেন। গতকাল এবং আজ পরীক্ষার ফলাফলে তারা জানতে পারেন করোনা পজিটিভ। এই ঘটনার পর আমাদের সাড়ে তিনশ স্টাফকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।’

এর আগে হাসপাতালে একজন রোগীর মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গিয়েছিল। পরবর্তী সময়ে একজন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর মধ্যে সংক্রমণ পাওয়া যায়।

হাসপাতালে রোগী আছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘ভেতরে কোনো রোগী নেই। গতকালই আমরা সবাইকে রিলিজ দিয়েছি।’

এদিকে ওসি বলেন, সকালে বিষয়টি জানতে পেরে আমরা হাসপাতালের ভবনটি লকডাউন করে দিয়েছি। সেখান থেকে কেউ বাইরে যেতে পারবে না, বাইরে থেকে সেখানে কেউ ভেতরে যেতে পারবে না।

মঙ্গলবার আইইডিসিআরের তথ্য অনুযায়ী, প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বাংলাদেশে মোট ৪৬ জনের মৃত্যু হলো। এছাড়া নতুন করে অচেনা ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন আরও ২০৯ জন। তাদের নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০১২ জনে।

গত মাসের ৮ তারিখে দেশে প্রথমবারের মতো কারও দেহে সংক্রমণ ধরা পড়ার পর একদিনে আক্রান্তের এটাই সর্বোচ্চ সংখ্যা। এছাড়া মৃত্যুর সংখ্যাতেও এটা একদিনে সর্বোচ্চ।