বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ক’রোনাঃ ২ হাজার কেজি চাল দান করলেন সৌরভ

সেরাকণ্ঠ ডট কম :
এপ্রিল ২, ২০২০
news-image

ভারতে ক’রো’না’ভা’ইরাসের বি’রু’দ্ধে ল’ড়া’ইয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে রামকৃষ্ণ মঠ ও মিশন। ইতিমধ্যেই মিশনের বিভিন্ন শাখা কেন্দ্র থেকে আর্ত মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণকার্য শুরু হয়েছে।

রামকৃষ্ণ মিশনের এই ত্রাণকার্যে এবার সহায়তার হাত বাড়িয়ে দিলেন বিসিসিআইয়ের সভাপতি তথা সাবেক ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। পাশাপাশি তিনি ক’রো’নাকে মহাবি’প’র্যয় উল্লেখ করে সবাইকে আবারও ল’কডাউন মেনে চলার অনুরোধ জানান।

বুধবার দুপুরে তিনি হাওড়ার বেলুড় মঠে গিয়ে ব্যক্তিগত উদ্যোগে ২ হাজার কেজি চাল তুলে দেন। পাশাপাশি তিনি অঙ্গীকার করেন যে, আরও চাল তিনি আর্ত মানুষের হাতে তুলে দেবেন। এসময় সাংবাদিকদের তিনি জানান, এটা সম্পূর্ণভাবে ব্যক্তিগত উদ্যোগ।

শুধু অর্থ দিয়ে নয়, এই ভ’য়া’বহ পরিস্থিতিতে যারা বিভিন্নভাবে এগিয়ে আসছেন তাদেরও সকলকে ধন্যবাদ দিয়েছেন কলকাতার ‘মহারাজ’। আরও দরকার পড়লে তিনি আরও সহায়তা করবেন বলেও জানিয়েছেন।

বেলুড় মঠের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ মহারাজ জানান, সৌরভ গতকাল তার সঙ্গে যোগাযোগ করেন এবং চাল দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। তিনি সানন্দে রাজি হন। চালের পরিমাণ কতো সেটা বড় কথা নয়, মনের ইচ্ছাটাই বড় জিনিস।

সৌরভ গাঙ্গুলীকে সারা বিশ্বের মানুষ চেনেন। তার মতো একজন ব্যক্তিত্ব বেলুড় মঠের পাশে এসে দাঁড়িয়ে ত্রাণকার্যে সাহায্য করছেন এটা তাদের কাছে খুবই গৌরবের বিষয়। সৌরভ জানান, ১৯৯৬ সাল থেকেই তিনি ব্যক্তিগত উদ্যোগে বিভিন্নভাবে মানুষকে সহায়তা করে যাচ্ছেন।