মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

জাতীয় পরিচয়পত্র ও ছবি আনলেই বিদ্যুৎ সংযোগ

সেরাকণ্ঠ ডট কম :
ফেব্রুয়ারি ৭, ২০১৯
news-image

রাজধানীর নিম্ন আয়ের মানুষকে সহজ শর্তে তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ দেয়ার প্রকল্প হাতে নিয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি)। এ জন্য শুধু জাতীয় পরিচয়পত্র ও ১ কপি ছবি প্রয়োজন হবে। প্রাথমিক অবস্থায় মগবাজার টিঅ্যান্ডটি বস্তিতে এ সংযোগ দেয়া হবে। পর্যায়ক্রমে ডিপিডিসির অন্যান্য এলাকায়ও এ সংযোগ দেয়া হবে।

বুধবার ডিপিডিসির এনওসিএস মগবাজার বিভাগে এ সংযোগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী। অনুষ্ঠানে ছিলেন ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান, নির্বাহী পরিচালক (অপারেশন) এটিএম হারুন-অর রশীদ। উদ্বোধনী অনুষ্ঠানের পর তাৎক্ষণিকভাবে ৩০টি নতুন সংযোগের ডিমান্ড নোট ইস্যু করা হয়।

তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, ভবিষ্যতে ডিপিডিসির আওতায় সব নিুআয়ের জনগোষ্ঠীকে বিদ্যুৎ প্রদানসহ নিরবচ্ছিন্নভাবে মানসম্মত বিদ্যুৎ সরবরাহ করা হবে। নিুআয়ের জনগোষ্ঠীকে সহজে বিদ্যুৎ দেয়ার মাধ্যমে তাদের জীবনযাত্রার মানবৃদ্ধিসহ মৌলিক অধিকার পূরণে সহায়তা করা হবে।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বলেন, বিদ্যুৎ উৎপাদন সঞ্চালন ও বিতরণ ব্যবস্থা নিশ্চিত করে ২০২১ সালের মধ্যে দেশে শতভাগ মানুষকে বিদ্যুৎ সুবিধা দেয়ায় লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তারই অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ ‘ঘরে ঘরে বিদ্যুৎ’ কর্মসূচির আওতায় সর্বস্তরের জনগোষ্ঠীকে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দেয়ার জন্য সরকার পদক্ষেপ গ্রহণ করেছে। রাজধানীর নিুআয়ের মানুষকে বিদ্যুৎ সুবিধার আওতায় আনার জন্য এ প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর আগে আদাবর এলাকার দ্বীপনগর (বেড়িবাঁধ) বস্তি ও তেজগাঁও এলাকার সাততলা বস্তিতে এই কার্যক্রমের আওতায় কিছু মানুষকে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছিল। এটি অব্যাহত থাকবে।