শনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পরাজয় নিশ্চিত জেনে বিএনপিতে হতাশার সুর: কাদের

সেরাকণ্ঠ ডট কম :
ডিসেম্বর ২৯, ২০১৮
news-image

নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে গত কয়েক দিন থেকে বিএনপির কেন্দ্রীয় নেতাদের কণ্ঠে হতাশার সুর শোনা যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার দুপুরে নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা করেন।

নির্বাচনে আওয়ামী লীগের জয়ের ব্যপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে করে ওবায়দুল কাদের বলেন, বিজয়ের মাসে নৌকা বিজয়ের বন্দরে পৌঁছাবেই। শেখ হাসিনার নেতৃত্বে মহাজেট সরকার গঠন করবে।

তিনি বলেন, নির্বাচন হচ্ছে নির্বাচন কমিশনের অধীনে, সরকারের অধীনে নয়। এই নির্বাচন ভোটার শুন্য হবে না। যে গণজোয়ার দেখা যাচ্ছে, উৎসব বিরাজ করছে তাতে জয়ের ব্যাপারে কোন সন্দেহ নেই। ঐক্যফ্রন্ট জনবিচ্ছিন্ন হয়ে এখন নির্বাচন বানচালের ষড়যন্ত্রে লিপ্ত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, ভালোর জন্য আশাবাদী, মন্দের জন্য প্রস্তুত আছি। ঐক্যফ্রন্ট বলেছিলো- তারা লাঠি-সোটা নিয়ে কেন্দ্র পাহারা দেবে। সে ক্ষেত্রে আমরাও বলেছিলাম- তারা যদি কেন্দ্র পাহারা দেয় তাহলে জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে কেন্দ্র রক্ষা করবো।

নির্বাচন কমিশনের ভূমিকা সংক্রান্ত এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা সন্তুষ্ট। তবে নির্বাচন কমিশনের মধ্যে ভিন্ন মত থাকতে পারে। কিন্তু নির্বাচন কমিশন তো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নয়।

তিনি আরো বলেন, নিরাপত্তা পরিষদে কোনো বিষয়ে সিদ্ধান্ত নিতে গেলে পাঁচ সদস্যকেই ঐকমত্যে যেতে হয়, সিদ্ধান্তে একমত হতে হয়। একজন যদি ভিন্নমত পোষণ করে তাহলে সিদ্ধান্ত আটকে যায়। সেটা নিরাপত্তা পরিষদে। কিন্তু নির্বাচন কমিশনে একজন মাত্র ভিন্ন মত পোষণ করছে কোনো কোনো ব্যাপারে, সব ব্যাপারে নয়। সেটার জন্য তো মেজরিটির যে সিদ্ধান্ত সেটা তো আটকে থাকতে পারে না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে কমিশন রাইট ট্রাকে চলছে। অন্যান্য গণতান্ত্রিক দেশে যে রকম নির্বাচন হয় ঠিক সেভাবেই সরকার তার সহায়ক ভূমিকা পালন করছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

প্রেস ব্রিফিংয়ে নোয়াখালী-৪ আসনের মহাজোট প্রার্থী ও জেলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, নোয়াখালী পৌর মেয়র শহীদুল্লাহ খান সোহেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু , জেলা আওয়ামী লীগ সদস্য মাহমুদুর রহমান জাবেদ ও জেলা যুবলীগের আহ্বায়ক ইমন ভদ্রসহ দলীয় নেতাকর্মীরা উপস্তিত ছিলেন।