শনিবার, ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সমাবেশ করার অনুমতি নিয়ে নাটক করছে ঐক্যফ্রন্ট : কাদের

সেরাকণ্ঠ ডট কম :
অক্টোবর ২১, ২০১৮
news-image

সমাবেশ করার অনুমতি নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট নাটক করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রোববার সকালে রাজধানীর সোবহানবাগে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে ‘বাংলাদেশে কার্যকর ট্রাফিক ব্যবস্থাপনা, দেশের সার্বিক উন্নয়নের অনুঘটক’ শীর্ষক এক আলোচনা শেষে এ মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী সব দলকে যেকোনো স্থানে সমাবেশ করার অনুমতি দিতে পুলিশ বাহিনীকে বলেছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘সমাবেশ করা নিয়ে এরই মধ্যে ঐক্যফ্রন্ট ইঙ্গিত পেয়েছে। এরপরও তারা এ বিষয়ে চিঠি চালাচালি করে নাটক করছে।’

প্রধানমন্ত্রীর সঙ্গে এ নিয়ে কথা হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী তাঁকে বলেছেন, তারা যেখানে সভা-সমাবেশ করতে চায়, এ ব্যাপারে কোনো বাধা থাকবে না। নিরাপত্তার যে বিষয়টা, এখানে বড় বড় নেতা যাবেন, এটা তো পুলিশ একটু খতিয়ে দেখে। কিন্তু অনুমতির ব্যাপারে তারা কিন্তু ইঙ্গিতও পেয়ে গেছে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তা ছাড়া নির্বাচন কমিশনে একজন কমিশনার নোট অব ডিসেন্ট দিলেও নির্বাচন কমিশন দ্বিধাবিভক্ত হবে না, বরং এটি গণতন্ত্রের সৌন্দর্য।

জাতীয় ঐক্যফ্রন্ট আগামী ২৩ অক্টোবর সিলেটে মাজার জিয়ারত ও সমাবেশ করতে চেয়েছিল। কিন্তু সিলেট মহানগর পুলিশ তাদের সেদিন সমাবেশ করার অনুমতি দেয়নি। এ কারণে সমাবেশ একদিন পিছিয়ে ২৪ অক্টোবর করতে চেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। গত শুক্রবার রাজধানীর ধানমণ্ডিতে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা মোবারক হোসেনের বাসায় ঐক্যফ্রন্ট নেতাদের এক দীর্ঘ বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু।