রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বিপুল অর্থ খরচ করে সরকারকে চাপ দিতে লবিস্ট নিয়োগ বিএনপির : ওবায়দুল কাদের

সেরাকণ্ঠ ডট কম :
সেপ্টেম্বর ১৪, ২০১৮
news-image

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকারের ওপর চাপ প্রয়োগ করতে বিপুল অর্থ খরচ করে যুক্তরাষ্ট্রের দুটি প্রতিষ্ঠানকে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি। আজ শুক্রবার সকালে রাজধানীর ধানমণ্ডিতে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কাদের আরো বলেন, বাইরের কোনো চাপের কাছে সরকার ও জনগণ নতি স্বীকার করবে না।

বিএনপি মির্জা ফখরুল জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করতে যাওয়ার কথা জানালেও তিনি এখন যুক্তরাষ্ট্রেই নেই বলে জানান কাদের। এ প্রসঙ্গে তিনি বলেন, সব আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন অভিযোগ করতে গেছে। তাদের এখন নালিশই পুঁজি। তবে যার সঙ্গে বৈঠক করতে গেছে তিনি (জাতিসংঘের মহাসচিব) এখন ঘানায়। কাদের বলেন, বিএনপি ওয়াশিংটনভিত্তিক লবিস্ট নিয়োগ করেছে। তবে বাংলাদেশ, পাকিস্তান-আফগানিস্তান বা সুদান, ইরাক, সিরিয়া না।

এখানকার সমস্যা আমরা এখানে সমাধান করব। তিনি আরও বলেন, বিএনপি লবিস্ট নিয়োগ করেছে যুক্তরাষ্ট্র সরকারকে দিয়ে আমাদেরকে চাপ দেয়ার জন্য। আমি স্পষ্টভাবে বলতে চাই আমাদের ভিত্তি জনগণ এবং আমাদের শেকড় দুর্বল নয়। আমাদের গণভীত অনেক শক্তিশালী। বাংলাদেশের জনগণ ছাড়া অন্য কারো চাপের কাছে নতি স্বীকার করব না। বিএনপির ‘লবিস্ট নিয়োগ করতে’ যে টাকা খরচ হয়েছে তার উৎস নিয়ে প্রশ্ন তুলেছেন ওবায়দুল কাদের। বলেন, এত টাকা তারা পায় কোথায়?