মঙ্গলবার, ২২শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শ্রেষ্ঠত্বের লড়াইয়ে তারা কে এগিয়ে?

সেরাকণ্ঠ ডট কম :
আগস্ট ১৫, ২০১৮
news-image

আসন্ন ঈদকে ঘিরে নায়কদের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের পাশাপাশি চলছে নায়িকাদের শ্রেষ্ঠত্বের লড়াই। বছরজুড়ে তাদের আপ্রাণ চেষ্টা থাকে দুই ঈদকে নিজের দখলে রাখতে। সে সঙ্গে প্রেক্ষাগৃহে সেরা ছবিটি দিয়ে দর্শককে আপন করে নিতে। এই প্রত্যয়ে বেশ ছুটছেনও তারা।

ধারাবাহিকভাবে ষাটের দশক থেকে চলছে নায়িকাদের মধ্যে এমনই এক ভিন্ন প্রতিযোগিতা। এবারো তার ব্যতিক্রম হচ্ছে না। এই ঈদে প্রেক্ষাগৃহে রাজত্ব করা নায়িকাদের তালিকায় রয়েছেন তিন জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি, শবনব বুবলী, ববি।

এই তিন নায়িকার ঈদকে ঘিরে দর্শকের কাছে প্রত্যাশা কেমন, সে সঙ্গে দর্শকের চাহিদা পূরণে কতটুকু ভূমিকা রাখতে পারবেন বলে মনে করছেন, বিষয়গুলো নিয়ে গো নিউজের সঙ্গে কথা বলেছেন জনপ্রিয় এই তিন নায়িকা। শুনিয়েছেন তাদের সম্ভাবনার কথাও।

এই ঈদে সর্বাধিক আলোচিত ছবির মধ্যে রয়েছেন শাকিব-বুবলী অভিনীত ‘ক্যাপ্টেন খান’। এরই মধ্যে উৎসবে মুক্তির লক্ষে সেন্সরে জমা পড়েছে ছবিটি। তাছাড়া বিষয়টি নিশ্চিতও করেছেন ছবির প্রযোজক সেলিমান খান। মূলত শাকিব-বুবলীর জন্যই আলোচনার কেন্দ্রে রয়েছে এবার ছবিটি।

প্রত্যাশা জানাতে গিয়ে বুবলী বলেন, “উৎসবে ছবি মুক্তি পাওয়া অবশ্যই অন্যরকম আনন্দের। চলচ্চিত্র ক্যারিয়ারের শুরু থেকেই বড় উৎসবে আমার অভিনীত অন্তত একটি হলেও সিনেমা মুক্তি পেয়েছে। এবারো দর্শকদের জন্য থাকছে ‘ক্যাপ্টেন খান’। এটি নিয়ে বেশ আশাবাদী আমি। কারণ ছবিটির গল্প এবং নির্মাণ দু্টিই দর্শকদের কাছে বেশ প্রশংসিত হবে বলে আমার বিশ্বাস। সেই সঙ্গে আমার চরিত্রটিও দারুণ। যার জন্য আমি সর্বোচ্চ চেষ্টাও করেছি।”

বুবলীর ‘ক্যাপ্টেন খান’ পরিচালনা করেছেন ওয়াজেদ আলী সুমন আর প্রযোজনা করছেন শাপলা মিডিয়া। বর্তমানে ছবিটির গানের শুটিং করতে ব্যাংককে রয়েছেন শাকিব-বুবলী।

এদিকে, ঈদুল আজহার মতো বড় উৎসবে দীর্ঘদিন পর মুক্তি পাচ্ছে চিত্রনায়িকা মাহিয়া মাহি অভিনীত ছবি ‘জান্নাত’। তবে শুরুতে ঈদের পরে মুক্তির কথা ছিল ছবিটির। পরে হুট করে পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক সিদ্ধান্ত নিলেন ঈদে মুক্তি দেবেন ‘জান্নাত’।

তবে মুক্তি যখনই হোক, ছবিটি নিয়ে আগে থেকে বেশ আশাবাদী মাহিয়া মাহি। তিনি বলেন, “শুনলাম ‘জান্নাত’ ছবিটি ঈদে মুক্তি পাচ্ছে। তাই ডাবল আনন্দ পেয়ে গেলাম। আসলে উৎসবে ছবি মুক্তি পেলে অন্যরকম আনন্দ অনুভব হয়।

তবে আগে থেকে ‘জান্নাত’ ছবিটি নিয়ে আমার প্রত্যাশা ছিল অন্যরকম। আশা করি দর্শকরা তার কারণ হলে গিয়ে দেখবেন। তাছাড়া ‘পোড়ামন’ করে আমি ও সাইমন যে সাড়া পেয়েছি ‘জান্নাত’ও তেমন সাড়া পাবো। ছবিটিতে সুন্দর একটি গল্প তুলে ধরা হয়েছে। যে গল্প আমাদেরই গল্প। মূলত প্রেমের গল্প।”

অপরদিকে ঈদে প্রেক্ষাগৃহ কাপাতে আসছেন আরেক জনপ্রিয় নায়িকা ববি। তিনি দর্শকদের জন্য নিয়ে আসছেন ‘বেপরোয়া’। এর আগে কথা ছিল, তার অভিনীত ‘নোলক’ ছবিটি ঈদে মুক্তি পাবে। কিন্তু তা আর হয়ে উঠেনি।

শোনা গেছে, পরিচালক ও প্রযোজকের বিরোধের জেরে মুক্তির তালিকা থেকে ছিটকে পড়েছে এই ছবিটি। এতে ববির নায়ক শাকিব খান। আর সুপারস্টারই যেহেতু ছিলেন, সেহেতু এই উৎসবে ছবিটি মুক্তি পেলে বিশাল ধামাকায় না দেখাতে পারতেন।

তবে ‘বেপরোয়া’র আশাও ছাড়েননি এই নায়িকা। তার মতে এই ছবিটিতে বেশ সাড়া পাবেন বলে বিশ্বাস করেন তিনি। কারণ ছবিটির সৃষ্টি, গল্প ও দৃশ্যপটে অনেক নতুনত্ব আনা হয়েছে। যা দর্শকদের হলমুখী করবে বলে মনে করছি।

এদিকে, ‘বেপরোয়া’ ছবিটি দেশীয় প্রযোজনায় কলকাতার পরিচালক রাজা চন্দ নির্মান করেছেন। এতে ববির নায়ক হিসেবে দেখা যাবে রোশানকে। ছবিটির শুধু গানের শুটিং বাকী বলে জানিয়েছেন ববি। বর্তমান কক্সবাজার হয়ে কলকাতায় তারা গানের শুটিং করছেন বলে জানালেন ববি।

তাছাড়া এই ঈদে পরিচালক শাহীন সুমনের ‘মাতাল’ ছবির মাধ্যমে প্রেক্ষাগৃহে হাজির হচ্ছেন আরেক নবাগতা নায়িকা অধরা খান। এই ছবিতে তার নায়ক হিসেবে রয়েছেন সাইমন সাদিক।

এখন দেখার বিষয় এই উৎসবে তিন জনপ্রিয় নায়িকার মিশনে কে হাসবেন বিজয়ের হাসি। কে পারবেন প্রেক্ষাগৃহ নিজের দখলে রাখতে, দর্শকদের বড় ধামাকা দিতে। এখন শুধু প্রতীক্ষার পালা!