শুক্রবার, ২৫শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

বিএনপির সঙ্গে সংলাপের কোন সম্ভাবনা নেই : ওবায়দুল কাদের

সেরাকণ্ঠ ডট কম :
আগস্ট ১১, ২০১৮
news-image

বিএনপির সঙ্গে সংলাপের কোনো সম্ভাবনা  নেই মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন: সংলাপ তো হয়েছে নির্বাচন কমিশন সংলাপ করেছে। এরপরেও যদি সংলাপের প্রয়োজন মনে করে, তারা নির্বাচন কমিশনের কাছে অনুরোধ করুক।

শনিবার বিকালে ধানমন্ডি ৩২ নম্বরের রাসেল স্কয়ারে শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন ব্যারিস্টার ফজলে নূর তাপস।

কাদের বলেন: সিইসি বলছেন শতভাগ সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়। মির্জা ফখরুল ইসলাম তার বক্তব্যকে সমর্থন করছেন আর অন্যদিকে মওদুদ আহমেদ বলেছেন, সিইসির পদত্যাগ করা উচিত। কোনটা সত্য? তাদের কথার কোন মিল নেই। কাজের কোন মিল নেই। কাজেই এই দলের কার সঙ্গে কে সংলাপ করবে?

তিনি যোগ করেন: কার সঙ্গে সংলাপ? বলুন, কার সঙ্গে সংলাপ। ৫ জানুয়ারিতে সারাদেশে বোমা সন্ত্রাস যারা চালিয়েছিল আগুন সন্ত্রাস চালিয়ে ছিল, তাদের সঙ্গে সংলাপ? একুশে আগস্ট বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করতে যারা গ্রেনেড হামলা চালিয়েছিল বিচারের পথ রুদ্ধ করতে জজ মিয়া নাটক সাজিয়েছিল তাদের সঙ্গে সংলাপ?

বেগম জিয়ার সন্তান কোকো মারা গেল। বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সান্ত্বনা দিতে গেলেন। যারা কিনা ২১ আগস্ট বোমা হামলা করে তাকে হত্যা করার চেষ্টা করেছিল বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত করেছিল। কিন্তু কি হলো? দরজা বন্ধ করে দেয়া হলো ৷ শোকাতুর মাকে সান্তনা দিতে গিয়ে ব্যথিত মনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাইরে দাঁড়িয়ে থাকলেন। ভেতরে যাওয়ার চেষ্টা করলেন। এই মওদুদ আহমেদ তখন ভেতরে। এটাই কি তাহলে আপনাদের গণতন্ত্র? এটাই আপনাদের মানসিকতা।

বিএনপির রাজনীতির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন: যারা নিরীহ ছাত্র-ছাত্রীদের অরাজনৈতিক নিরাপদ সড়কের আন্দোলনের উপর ভর করে জামাত শিবিরের ক্যাডারদের স্কুল ড্রেস পরিয়ে কাঁধে ব্যাগ ঝুলিয়ে একটি অরাজনৈতিক আন্দোলনকে রাজনৈতিক নোংরা রূপ দিয়েছে, তাদের সাথে সংলাপ? এজন্যই বলি তারা ছদ্মবেশি গণতন্ত্রী। তারা মুখে গণতন্ত্রের কথা বলে, ভেতরে নেই।