শুক্রবার, ২৫শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

টানটান উত্তেজনার ম্যাচে শ্রীলংকাকে ২ রানে হারালো বাংলাদেশ

সেরাকণ্ঠ ডট কম :
জুলাই ১৭, ২০১৮
news-image

শ্রীলঙ্কা দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ২৮০ রান করেছে বাংলাদেশ এ দল।

জবাবে ব্যাট করতে নেমে ১০ উইকেটে ৫০ ওভারে ২৭৮ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা দল । বাংলাদেশ ২ রানে জয়ী।

২৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৫ রানের মাথায় সাদী সমরবিক্রমকে ৩ রানে ক্যাচ আউট করে প্যাভিলিয়নে ফেরেন শরিফুল ইসলাম। এরপর দলীয় ১৩ রানের মাথায় উপল থারাঙ্গাকে ১০ রানে আউট করেন খালেদ অাহমেদ।

এরপর কিছুটা ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা তবে দলীয় ৬৫ রানের মাথায় ২০ রান করে শেহান জয়সুরিয়া রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। তবে তার ৭ রান পরেই বিপদজনক লাহিড়ু থিরিমান্নেকে ২৯ রানে অাউট করেন অারিফুল হক। তবে এরপরে ৯১ রানের পার্টনারশিপ গড়ে তোলেন শ্রীলংকার দুই ব্যাটসম্যান দসুন শানাকা এবং আশান প্রিয়াজন।

আশান প্রিয়াজন কে ৪২ রানে আউট করেন অারিফুল হক। অধিনায়ক থিসারা পেরেরা কিছুটা ব্যাটিং ঝড় তুললেও দলীয় ২০১ রানের মাথায় খালেদ আহমেদের বলে ২২ রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। কিন্তু অন্য প্রান্ত থেকে শ্রীলংকার ব্যাটসম্যান দসুন শানাকা ব্যাটের ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। সেই দসুন শানাকা কে ২৪৩ সে রানের মাথায় ৭৮ রানে আউট করেন খালেদ আহমেদ। এর পরের ওভারেই উইকেট তুলে নেন সানজামুল ইসলাম।

টসে হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে সৌম্য সরকার এবং মিজানুর রহমান যোগ করেন ৪২ রান। ৩৪ বলে একটি চার এবং একটি ছক্কার সাহায্যে ২৪ রান করে আউট হন সৌম্য সরকার। দলীয় ৭৭ রানের সময় ১৮ রান করে আউট হন জাকির হাসান।

দলীয় ১২০ রানের মাথায় ৬৭ রানে আউট হন মিজানুর রহমান। এরপর অধিনায়ক মোহাম্মদ মিঠুন এবং মিজানুর রহমানের বেটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ দল।

বিপদের মুহূর্তে ৯৫ রানের পার্টনারশিপ গড়ে ৬৩ বলে ৫৭ রানে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান মিজানুর রহমান। তবে ৪৪ বলে ৪৪ রান করে মোহাম্মদ মিঠুন আউট হলে অন্য প্রান্ত থেকে ব্যাট হাতে ঝড় তুললেন অারিফুল হক। ২২ বলে ৪ টি ছক্কা এবং ৩ চারে ৪৭ রান করে অাউট হন অারিফুল।

সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৯ জুলাই এবং তৃতীয় ও শেষ একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ জুলাই। তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সকাল ৯:০০ টা।

বাংলাদেশ এ একাদশ : মোহাম্মদ মিঠুন (সি), সৌম্য সরকার, খালেদ আহমেদ, নঈম হাসান, শরিফুল ইসলাম, আল আমিন, জাকির হোসেন, ফজলে রাব্বী, মিজানুর রহমান, আরিফুল হক, সানজামুল ইসলাম,

বাংলাদেশ সফরের জন্য শ্রীলংকা ‘এ’ ওয়ানডে দল : থিসারা পেরেরা – ক্যাপ্টেন, উপুল থারাঙ্গা, দসুন শানাকা – ভাইস ক্যাপ্টেন, লাহিড়ু থিরিমান্নে, শেহান জয়সুরিয়া, আশান প্রিয়াজন, সাদী সমরবিক্রম, চরিত আসালামা, শম্মু আস্থা, মিন্দ ভানুকা, মালিঙ্গা পুষ্টকুমার, নিশান পিরিস, শেহান মাদুশকা, আসিয়া ফার্নান্ডো, ঈশুর উদানা