বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

যাদুর ছোয়ায় দেশ তলাবিহীন ঝুড়ি থেকে উপচে পড়া ঝুড়ি

সেরাকণ্ঠ ডট কম :
ফেব্রুয়ারি ১৬, ২০১৮
news-image

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনির্দিষ্ট একটি লক্ষ্যমাত্রা নিয়ে, দিনক্ষণ নির্ধারণ করে উন্নত দেশ গড়ার লক্ষে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। জামালপুরে উন্নয়ন হচ্ছে এবং আগামী দিনে জামালপুরেই সর্বপ্রথম উন্নয়ন হবে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। মন্ত্রী বলেন, ভিক্ষুকের জাতির কলঙ্ক মুছে মধ্যম আয়ের দেশ হিসেবে জাতি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনার যাদুর ছোয়ায় দেশ তলাবিহীন ঝুড়ি থেকে উপচে পড়া ঝুড়িতে পরিণত হয়েছে।

এলজিআরডি মন্ত্রী আরও বলেন, বিশ্বের মধ্যে শেখ হাসিনা এমন এক নেত্রী যিনি বিশ্বব্যাংককে চ্যালেঞ্জ করে ২২ হাজার কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতু নির্মানের সাহস দেখিয়েছেন।পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয় বাস্তব। দেশকে বিশ্বের মধ্যে মাথা উচু করা উন্নত দেশে পরিণত করতে শেখ হাসিনা কাজ করছেন উল্লেখ করে মন্ত্রী আগামী নির্বাচনে জামালপুরের ৫টি আসনে আ.লীগকে ভোট দেয়ার আহবান জানান।

তিনি বলেন,আগের মানুষের কাছে ঘড়ির সময় জানতে চাইলে বলতো ডিজিটাল বলবো না এনালগ সময় বলবো। তারা ডিজিটাল নিয়ে মসকারা করতো। এখন কিন্তু তা বলে না, এখন বাংলাদেশ ডিজিটাল হয়ে গেছে। স্থানীয় সরকার মন্ত্রী জামালপুরের প্রাচীনতম এই পৌরসভাকে আরও আধুনিকায়ন করার আশ্বাস দেন। আজ বৃহস্পতিবার বিকাল ৩ টায় সরকারি আশেক মাহমুদ কলেজ মাঠে জামালপুর পৌরসভার দেড়শ বছরপূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, রেজাউল করিম হীরা এমপি, ফরিদুল হক খান দুলাল এমপি, প্রধানমন্ত্রী কার্যালয়ের মূখ্য সমন্বয়ক এসডিজি আবুল কালাম আজাদ, জেলা প্রশাসক আহমেদ কবীর, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, পুলিশ সুপার দেলোয়ার হোসেন পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম ও সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ।

পরে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান যা এই মধ্যরাত অবধি চলছে।পালাক্রমে শিল্পীরা সংগীত পরিবেশন করতে থাকেন।মঞ্চে এখন গান পরিবেশন করছেন জনপ্রিয় শিল্পী নগর বাউল খ্যাত জেমস।অনুষ্ঠানে রেকর্ডসংখ্যক দর্শক সমাগম হয়েছে।