শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা সেনানিবাস আর্মড ফোর্সেস ইনস্টিটিউট বাস্তবায়নের নির্দেশ

সেরাকণ্ঠ ডট কম :
ফেব্রুয়ারি ১২, ২০১৮
news-image

ঢাকা সেনানিবাস আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজি প্রকল্প একনেকে অনুমোদনের জন্য দ্রুত উপস্থাপনের নির্দেশনা দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। প্রকল্প বাস্তবায়নে অতিরিক্ত অর্থ বরাদ্দের জন্য অর্থ মন্ত্রণালয়ে শিগগিরই প্রস্তাব পাঠানোর নির্দেশও দেন তিনি।

সোমবার দুপুরে সচিবালয়ে অনুষ্ঠিত ঢাকা সেনানিবাসের আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজি প্রকল্পের বাছাই কমিটির সভায় সংশ্লিষ্টদের এই নির্দেশনা দেওয়া হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।

এ সময় তিনি বলেন, ‘জনগণের দোরগোড়ায় আধুনিক স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর। সরকারের নিরলস প্রচেষ্টা ও নানামুখী উদ্যোগের অংশ হিসেবে এই প্রকল্পের দ্রুত বাস্তবায়ন জরুরি। প্রকল্পটি বাস্তবায়ন হলে সাধারণ মানুষের জন্য আধুনিক মানের প্যাথলজি সেবা গ্রহণের সুযোগ আরো সহজতর হবে।’

বৈঠকে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, ইনস্টিটিউটের পরিচালক মেজর জেনারেল দেবাশীষ সাহাসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।