সোমবার, ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

উরুগুয়ের সঙ্গে ড্রতে শঙ্কাতেই আর্জেন্টিনা

সেরাকণ্ঠ ডট কম :
সেপ্টেম্বর ১, ২০১৭
news-image

স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের বিপক্ষে পাওয়া চোট এক মাসের জন্য ছিটকে ফেলেছিল লুইস সুয়ারেজকে। কিন্তু ইনজুরির অবস্থা ভালো হওয়ায় বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নেমে সবাইকে বিস্মিত করেছেন উরুগুয়ে এ তারকা। ঘরের মাঠে গোলশূন্য ড্রয়ে লিওনেল মেসির আর্জেন্টিনাকে রুখে দিয়েছে উরুগুয়ে।

আজ ভোরে মন্টেভিডিওতে গোলশূন্য ড্রয়ের কারণে সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ নিয়ে শঙ্কা কাটল না আর্জেন্টিনার। কনমেবল অঞ্চলের বাছাইপর্বে এখনও পয়েন্টে টেবিলের পঞ্চম স্থানেই রয়েছে দুই বারের বিশ্বকাপজয়ী দলটি। সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলতে হলে পয়েন্ট টেবিলের চারে থেকে শেষ করতে হবে হোর্হে সাম্পাওলির দলকে।

ঘরের মাঠে ম্যাচের ৩৭তম মিনিটে সের্হিও রোমেরোর নৈপুণ্যে এগিয়ে যেতে পারেনি উরুগুয়ে। ক্রিস্তিয়ান রদ্রিগেসের জোরালো শট ঠেকানোর পর বল গিয়েছিল সামনে দাড়িয়ে থাকা এডিনসন কাভানির কাছে। তবে পিএসজি স্ট্রাইকারের শটও ঠেকিয়ে দেন আর্জেন্টিনা গোলরক্ষক। ফলে বিপদ হয়নি মেসিদের। বিশ্রামে যাওয়ার কিছু আগে ডি-বক্সে বল পেয়ে মেসির নেওয়া শট বাঁকানো শট ঠেকিয়ে দেন স্বাগতিক দলের গোলরক্ষক।

বিরতির পর ম্যাচের ৫৯ মিনিটে মেসির জোরালো ফ্রি-কিক কর্নারের বিনিময়ে ঠেকান উরুগুয়ে গোলরক্ষক মুসলেরা। দ্বিতীয়ার্ধে আক্রমণে অপেক্ষাকৃত এগিয়ে ছিল আর্জেন্টিনা। তবে উরুগুয়ের শক্তিশালী রক্ষণ ভেদ করে গোল করতে না পারায় পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছে দু’দলকে।