মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

গরুর ট্রাকের চাপে তীব্র যানজটের কবলে দুই মহাসড়ক

সেরাকণ্ঠ ডট কম :
আগস্ট ২৭, ২০১৭
news-image

তীব্র যানজটের কবলে পড়েছে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক। আজ রোববার ভোর পাঁচটা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট সৃষ্টি হয়েছে। আর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যানজট ভোগড়া বাইপাস পার হয়ে পূর্ব দিকে মিরের বাজার ও উলুখোলা পর্যন্ত বিস্তৃত হয়েছে।

স্থানীয় প্রতিনিধি, গণমাধ্যম ও যাত্রীদের দেওয়া তথ্য মতে রাজধানী ও চট্টগ্রাম মুখি গরুর ট্রাকের কারণেই সড়কে বাড়তি চাপ পড়েছে। যার ফলে ভোগান্তি বেড়েছে ওই দুই সহাসড়কের যাত্রীদের।

আজ সকাল ৭টার দিকে চট্টগ্রামগামী একটি বাসে উঠেছেন হাসিবুল ইসলাম। কিন্তু সাড়ে দশটার দিকে তিনি মুঠোফোনে এইচএমনিউজকে জানান, সোনারগাঁয়ের মোগড়াপাড়ায় সাড়ে ৮টার দিকে যানজটে আটকা পড়েন। সেখান থেকে মেঘনা সেতু যেতে তার আড়াই ঘণ্টা সময় লেগেছে।

এবিষয়ে দাউদকান্দি হাইওয়ে থানার পুলিশের সার্জেন্ট আলমগীর হোসেন বলেন, রাতে অনেক বৃষ্টি হয়েছে। যার কারণে গরুর ট্রাকসহ ভারী যানবাহন সড়কের বিভিন্ন স্থানে আটকা ছিল। সে কারণেই সকালে মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজায় এসে জট সৃষ্টি হয়েছে।

তবে এই যানজট আধা ঘণ্টার মধ্যেই কেটে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এদিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বৃষ্টির কারণে গত রাত থেকে যানজট সৃষ্টি হয়েছে। আজ রোববার ভোরের দিকে পর্যন্ত এই জট কিছুটা কমলেও সাড়ে আটটার পর আবার জটের সৃষ্টি হয়।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার এসআই গোলাম কিবরিয়া জানান, বৃষ্টি ও পশুবোঝাই যানবাহনের সংখ্যা বৃদ্ধির কারণে যানজটের সৃষ্টি হয়েছে। পুলিশ যানবাহনের চলাচল স্বাভাবিক রাখতে চেষ্টা করে যাচ্ছে।

তিনি আরো জানান, রাতে বৃষ্টির কারণে মহাসড়কে যানজট বাড়তে থাকে। কিন্তু সকালে রোদ ওঠায় যানজট কমতে শুরু করেছে।