মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

রংপুরে দুই স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডাদেশ

সেরাকণ্ঠ ডট কম :
আগস্ট ২২, ২০১৭
news-image

রংপুরের মিঠাপুকুর উপজেলার রুপসী গাছুয়া গ্রামে দুই স্ত্রীকে কুপিয়ে হত্যার দায়ে স্বামী ইলিয়াছ আলীকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। আজ মঙ্গলবার রংপুরের জেলা ও দায়রা জজ হুমসায়ুন কবীর জনাকীর্ণ আদালতে এ রায় দেয়।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৮ জুলাই রংপুরের মিঠাপুকুর উপজেলার রুপসী গাছুয়া গ্রামে আমজাদ হোসেনের ছেলে ইলিয়াছ আলী রাত সাড়ে ১০টার দিকে ছোট স্ত্রী মকসুদা বেগমকে শুয়ে থাকা অবস্থায় কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনা দেখে তার বড় স্ত্রী মোমেনা বেগম আত্মচিৎকার করে বাড়ির বাইরে বের হয়ে পালিয়ে যাওয়ার সময় স্বামী ইলিয়াছ তাকেও কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় গ্রামবাসী ইলিয়াছকে আটক করে মিঠাপুকুর থানায় খবর দেন। পরে পুলিশ এসে ইলিয়াছকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। পুলিশ দুই গৃহবধূ মাকসুদা ও মোমেনার লাশ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

এ ঘটনায় মিঠাপুকুর থানার এসআই নজরুল ইসলাম বাদী হয়ে মিঠাপুকুর থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা এসআই এরশাদ আলী ২০১৪ সালের ১৮ ডিসেম্বর আসামি ইলিয়াছ আলীর নামে আদালতে চার্জশিট দাখিল করে।

সরকার পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী পিপি আব্দুল মালেক অ্যাডভোকেট জানান, দুই স্ত্রীকে কুড়াল দিয়ে হত্যা করার অপারাধে মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়েছে তাতে তারা সন্তুষ্ট।

অন্যদিকে, আসামি পক্ষের আইনজীবী আমজাদ হোসেন অ্যাডভোকেট জানান, এ রায় যথাযথভাবে হয়নি। তারা উচ্চ আদালতে আপিল করবেন।