বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তারকা ক্রিকেটারদের ক্যারিয়ার ধ্বংস করছেন কোহলি!

সেরাকণ্ঠ ডট কম :
আগস্ট ১৭, ২০১৭
news-image

স্পোর্টস ডেস্ক: বিরাট কোহলি উঠতি ক্রিকেটারদের ক্যারিয়ার ধ্বংস করে দিচ্ছেন। এমনই মারাত্মক অভিযোগ আনা হল ভারতীয় মিডিয়ায়। কোহলির ‘কুনজরে’ পড়েছেন কুলদীপ যাদব। এমনটাই বলা হচ্ছে। এমনিতেই জাদেজা ও অশ্বিনের ‘সৌজন্যে’ জাতীয় দলে নিয়মিত খেলার সুযোগ পাননা তারকা ‘চায়নাম্যান’ স্পিনার। তবে সীমিত সুযোগেই নিজের দক্ষতা প্রমাণ করেছেন তিনি।

আইপিএল-এ কেকেআর-এর জার্সিতে ধারাবাহিক পারফর্ম করেন তিনি। শ্রীলঙ্কা সফরে গিয়ে প্রথম দুই টেস্টে জাদেজা-অশ্বিনের কারণেই প্রথম একাদশে সুযোগ পাননি তিনি। তবে তৃতীয় টেস্টে সুযোগ পেয়েই বাজিমাত করেছেন তিনি। দারুণ পারফর্ম করেছেন।

তার পারফরম্যান্স দেখেই শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজে রাখা হয়েছে কুলদীপকে। নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ কুলদীপকে নিয়ে বলতে গিয়ে জানিয়েছেন, ‘‘তাৎক্ষণিক ও সুদূরপ্রসারী ফলাফল নিয়ে এখন থেকেই ভাবনা চিন্তা করতে হবে। পরপর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে খেলতে হবে ভারতকে। তারপর পরবর্তী বিশ্বকাপের জন্য দল সাজাতে হবে। কুলদীপকে তাই সতর্কভাবে ব্যবহার করতে হবে।’’

কোহলি যে কুলদীপকে স্কোয়াডে চাননা, এ আর নতুন তথ্য নয়। সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, কোহলি কুলদীপকে বলেছেন, ধারাবাহিকভাবে দলে জায়গা পেতে হলে ফিটনেসের দিকে নজর দিতে হবে। এটাকেই পরোক্ষভাবে হুমকি মনে করছে সংশ্লিষ্ট ক্রিকেট মহল।
কারণ, এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলার সময় উঠতি তারকা সরফরাজ খানকে একই পরামর্শ দিয়েছিলেন তিনি। তার পরেই আরসিবি জার্সিতে অনিয়মিত হয়ে পড়েন ধারাবাহিকভাবে রান করে চলা সরফরাজ।

সবথেকে আশঙ্কার বিষয়, এই কুলদীপ যাদবকে দলে নেয়া নিয়েই কুম্বলের সঙ্গে খটাখটির সূত্রপাত। অস্ট্রেলিয়ার ভারত সফরের সময় কুলদীপ ইস্যুতে কুম্বলে-কোহলির এই দ্বন্দ্বই শেষমেষ ভারতীয় ক্রিকেটে সাম্প্রতিককালে সবথেকে বড় বিতর্কের জন্ম দিয়েছিল।