বৃহস্পতিবার, ২৪শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

যতদিন ভুয়া জন্মদিন পালন, ততদিন সংলাপ নয়: কাদের

সেরাকণ্ঠ ডট কম :
আগস্ট ১৫, ২০১৭
news-image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার তার ম্যারেজ সার্টিফিকেট ও পাসপোর্টে ১৫ আগস্ট তার জন্মদিন নয়। তিনি ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করে গণতন্ত্রের ধারাকে ব্যাহত করছেন, সংলাপের পরিবেশ নষ্ট করছেন। যতদিন খালেদা জিয়া শোকাবহ ১৫ই আগস্টে তার ভুয়া জন্মদিন পালন করবেন, ততদিন বিএনপির সঙ্গে কোনো সংলাপ ও সম্পর্ক উন্নয়ন হবে না।

মঙ্গলবার রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার ছেলে আরাফাত রহমান কোকো মারা যাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার (খালেদা জিয়া) বাড়ি গিয়েছিলেন। কিন্তু তিনি দেখা করেননি। সেদিন খালেদা জিয়া দেখা করলে সংলাপের ক্ষেত্র তৈরি হতো। এছাড়া বিএনপির অতীত কর্মকাণ্ড ও ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনের কারণেও সংলাপের পরিবেশ নষ্ট হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, বিদেশে থাকা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে আনার বিষয়ে সরকার সচেষ্ট রয়েছে। এই সরকারের মেয়াদকালেই তাদের ফিরিয়ে আনার বিষয়ে জোর প্রচেষ্টা চালানো হচ্ছে।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার জন্য যে কমিটি কাজ করছে, তিনিও (স্বরাষ্ট্রমন্ত্রী) সেই কমিটির সদস্য। সরকার খুনিদের ফিরিয়ে আনার বিষয়ে নানা ধরনের উদ্যোগ নিয়েছে।