বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশাল বিএনপির ১২ নেতা-কর্মী আটক

সেরাকণ্ঠ ডট কম :
আগস্ট ১১, ২০১৭
news-image

বরিশালের বাকেরগঞ্জের বাংলা বাজার এলাকায় বিএনপির সদস্য সংগ্রহ অভিযান থেকে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শহিদ হাসানসহ ১২ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের ব্যবহৃত ৯টি মোটরসাইকেলও জব্দ করা হয়।

শুক্রবার বিকেলে এই ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান।

আটককৃত অন্যরা হলেন-উপজেলা বিএনপির সভাপতি ও কলসকাঠী ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান শওকত হোসেন হাওলাদার, সাধারণ সম্পাদক শিকদার খলিলুর রহমান, ফরিদপুর ইউনিয়নের বিএনপির সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম সন্যামত, গারুড়িয়া ইউনিয়ন যুবদল সভাপতি তুহিন খান, কামাল বেগ, অলি হাসান গাজী, ইব্রাহীম হাওলাদার, আসলাম হাওলাদার, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ভিপি দুলাল, যুব নেতা এনায়েত হোসেন খান বিপু ও বশির সরদার।

স্থানীয় নেতা-কর্মীরা জানিয়েছেন, কেন্দ্র ঘোষিত সদস্য সংগ্রহ কার্যক্রমের অংশ হিসেবে আজ বাংলা বাজার এলাকায় সদস্য সংগ্রহ কার্যক্রম শেষ করে মোটরসাইকেলে শান্তিপূর্ণভাবে ফিরছিল নেতা-কর্মীরা।

এ সময় পুলিশ সদস্যরা পথ থেকে ডা. হাসানসহ ১২ নেতা-কর্মীকে থানায় নিয়ে যায়। একই সঙ্গে তাদের ব্যবহৃত ৯টি মোটরসাইকেলও জব্দ করে।

বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান জানান, অনুমতি না নিয়ে বিএনপির এ সকল নেতা-কর্মীরা সদস্য সংগ্রহের নামে প্রকাশ্যে মোটরসাইকেল মহরা দিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করছিল। এলাকায় বিশৃংখলা সৃষ্টি হওয়ার আশঙ্কায় তাদের আটক করা হয়েছে।

ওসি বলেন, বিএনপির এ সকল কার্যক্রম টের পেয়ে গত বৃহস্পতিবার রাতে মোবাইলফোনে তাদেরকে অনুমতি না নিয়ে প্রোগ্রাম করতে বারণ করছিলাম। কিন্তু তারা অনুমতি না নিয়েই সদস্য সংগ্রহের নামে মহরা দিচ্ছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

এ জাতীয় আরও খবর