রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সেরা বাঙালির সম্মান পেলেন মাশরাফি

সেরাকণ্ঠ ডট কম :
জুলাই ৩০, ২০১৭
news-image

ক্রীড়া ডেস্ক : ২০১৭ সালের সেরা বাঙালির সম্মান পেলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

শুক্রবার রাতে কলকাতায় এক অনুষ্ঠানে মাশরাফিকে এ সম্মান জানানো হয়। কলকাতার জনপ্রিয় পত্রিকা আনন্দবাজার প্রতিবছর ক্রীড়া এবং অন্যান্য ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য আয়োজন করে সেরা বাঙালির পদক দেওয়ার এই অনুষ্ঠান।

এই বছর ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ থেকে এ সম্মান তুলে পেলেন মাশরাফি। মাশরাফির হাতে পদক তুলে দেন কলকাতার ভারতীয় নারী ক্রিকেটার ও মেয়েদের ওয়ানডেতে সর্বোচ্চ উইকেটশিকারি ঝুলন গোস্বামী।

মাশরাফির হাতে পদক তুলে দেওয়ার আগে তার ক্রিকেট পরিসংখ্যান নিয়ে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। যেখানে মাশরাফিকে সৌরভ গাঙ্গুলির পর আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে সফল বাঙালি হিসেবে উল্লেখ করা হয়।

২০১৪ সালে দ্বিতীয়বারের মতো জাতীয় দলের অধিনায়ক করা হয় মাশরাফিকে। এরপর মাশরাফির নেতৃত্বে ঘরে মাঠে টানা ছয়টি ওয়ানডে সিরিজ জেতে বাংলাদেশ। তার অধীনেই বাংলাদেশ ২০১৫ সালে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলে। সর্বশেষ চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালেও বাংলাদেশ খেলে মাশরাফির নেতৃত্বেই। শুধু নেতৃত্বই নয়, ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেটশিকারিও মাশরাফিই।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে এর আগে সেরা বাঙালির সম্মান পেয়েছিলেন হাবিবুল বাশার ও সাকিব আল হাসান। ২০০৭ সালে হাবিবুল বাশার এবং ২০১২ সালে সাকিব এ সম্মান পান।