রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

উন্নত চিকিৎসায় সিদ্দিককে চেন্নায় পাঠাচ্ছে সরকার

সেরাকণ্ঠ ডট কম :
জুলাই ২৪, ২০১৭
news-image

ঢাকা: চোখের উন্নত চিকিৎসার জন্য রাজধানীর তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান সিদ্দিককে ভারতের চেন্নাইয়ে নেয়া হচ্ছে। সোমবার (২৪ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রীর নির্দেশে সিদ্দিকুরের উন্নত চিকিৎসার ব্যয়ভার সরকার নিয়েছে। তাই তাকে ভারতের চেন্নাই নিয়ে যাওয়া হচ্ছে। এ ব্যাপারে সার্বিক ব্যবস্থা গ্রহণ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

হাসপাতাল কর্তৃপক্ষ ইতোমধ্যে নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।  স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, সিদ্দিকের চোখ ভালো করতে সর্বোচ্চ চিকিৎসা সেবা প্রদানের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বর্তমানে সিদ্দিকুর ঢাকার আগারগাঁওয়ে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিদ্দিকুরকে দেখার জন্য জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে যান। তিনি সিদ্দিকুরকে দেখার পর তাকে বিদেশ পাঠানোর ইঙ্গিত দিয়েছিলেন। এর কয়েক ঘণ্টা পরই স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

হাসপাতালে সিদ্দিকুরকে দেখার পর ওবায়দুল কাদের সাংবাদিকদের জানিয়েছিলেন, তার চিকিৎসার বিষয়টি নিয়ে সচিবালয়ে আলোচনা হয়েছে। তার উন্নত চিকিৎসার জন্য সরকারি খরচে প্রয়োজনে দেশের বাইরে নেয়ার ব্যবস্থা করারও সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া ওবায়দুল কাদের আরো জানিয়েছিলেন, সিদ্দিকুরের বিষয়টি নিয়ে তিনি প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আলাপ করেছেন। তার উন্নত চিকিৎসার জন্য সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন তারা।

সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের পরই আগারগাঁওয়ে চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে গিয়েছিলেন ওবায়দুল কাদের।

গত ২০ জুলাই পরীক্ষার সময়সূচির দাবিতে রাজধানীর শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন করে অধিভূক্ত কলেজগুলোর শিক্ষার্থীদের বিক্ষোভে লাটিপেটা ও কাঁদুনে গ্যাস ছোড়ে পুলিশ। তখন সিদ্দিকুরের চোখে টিয়ার শেলের আঘাত লাগে।