রবিবার, ২০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ব্যস্ত সড়কে আচমকাই পড়ল বিমান (ভিডিও)

সেরাকণ্ঠ ডট কম :
জুলাই ২, ২০১৭
news-image

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ব্যস্ত সড়কে আচমকাই ভেঙে পড়লো বিমান। ঘটনাটি ঘটে গত শুক্রবার। প্রত্যক্ষদর্শীরা জানান, সেদিন সকালে ক্যালিফোর্নিয়ার অরেঞ্জ কাউন্ট্রির মহাসড়কে যানবাহন চলছিল নিয়মিত ছন্দে। কিন্তু হঠাৎ করে আকাশ থেকে সড়কে ভেঙে পড়ে বিমান। বিধ্বস্তের সঙ্গে সঙ্গে সেটিতে আগুন ধরে যায়। আর সেই দুর্লভ মুহূর্তের ছবি ক্যামেরাবন্দি করেন এক গাড়িচালক। খবর আল আরাবিয়ার।

ভয়াবহ সেই বিধ্বস্তের ঘটনায় অবশ্য কোনো প্রাণহানি ঘটেনি। তবে আহত হয়েছেন দু’জন। গাড়িচালক পরে তার মোবাইলে ধারণ করা ভিডিওটি স্থানীয় কেএবিসি টিভি’তে সম্প্রচারের জন্য পাঠান। সেই সুবাদে ভয়ানক ভিডিওটি দেখে ফেলেন অনেকে।
দেশটির ফেডারেল এভিয়েশন দপ্তরের মুখপাত্র ইয়ান গ্রেগর জানান, দুই ইঞ্জিন বিশিষ্ট সেসনা ৩১০ বিমানটির জরুরী অবতরণের জন্য ক্যালিফোর্নিয়ার মহাসড়ককেই বেছে নেয় তার চালক। কেননা সান্তা এনার জন ওয়েন বিমানবন্দর ছাড়ার পরই চালক বুঝতে পারেন বিমানে গণ্ডগোল রয়েছে। কন্ট্রোল টাওয়ারকেও চালক ইঞ্জিনের গণ্ডগোলের কথা জানান। তবে রানওয়ে ত্যাগের হাজার ফুটও পেরোতে পারেনি বিমানটি, তার আগেই সেটি মাটিতে নেমে আসে।

কর্তৃপক্ষ জানায়, স্থানীয় সময় সকাল ৯টা ৩৫ মিনিটে দুর্ঘটনাটি ঘটে। চালক প্রথমে চেয়েছিলেন বিমানটিকে বন্দরে ফিরিয়ে নেবেন। কিন্তু তার পক্ষে তা সম্ভব হয়নি।
অরেঞ্জ কাউন্ট্রির ফায়ার সার্ভিসের ক্যাপ্টেন ল্যারি কুর্টজ জানান, “বিমানটি সড়কে উপর ভেঙে পড়ে। এরপরই সেটিতে আগুন ধরে যায়। তবে ভাগ্য ভালো যে, কেউ হতাহত হয়নি।”

ঘটনার পরপরই পুলিশ ও অগ্নিযোদ্ধারা উদ্ধার কাজ চালায়। স্থানীয় টেলিভিশনে প্রচারিত ভিডিও ও ছবিতে দেখা যায় রাস্তায় ছড়িয়ে রয়েছে বিমানের খণ্ডিত অংশ। দুর্ঘটনাস্থলের আগুন আর ধোঁয়া দূর থেকেও দেখা যাচ্ছিল।

অরেঞ্জ কাউন্ট্রি শেরিফের মুখপাত্র জানান, বিমানের ভেতর থেকে আহত অবস্থায় দু’জনকে উদ্ধার করা হয়। তাদের একজন পুরুষ ও অপরজন নারী। তাদের মারাত্মক আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।