শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ভ্যাট স্থগিতে সরকারকে ব্যবসায়ীদের অভিনন্দন

সেরাকণ্ঠ ডট কম :
জুলাই ১, ২০১৭
news-image

নতুন মূল্য সংযোজন কর বা ভ্যাট আইন বাস্তবায়ন দুই বছরের জন্য স্থগিত করায় সরকারকে অভিনন্দন জানিয়েছেন দেশের শীর্ষ ব্যবসায়ীরা। শনিবার মতিঝিলে এফবিসিসিআই সম্মেলনকক্ষে ২০১৭-২০১৮ অর্থবছরের জাতীয় বাজেট উত্তর এক যৌথ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম (মহিউদ্দিন) এই অভিনন্দন জানান।

এফবিসিসিআই সভাপতি বলেন, নতুন মূল্য সংযোজন কর বা ভ্যাট আইন বাস্তবায়ন দুই বছরের জন্য স্থগিত এবং ব্যাংক আমানতের ওপর প্রস্তাবিত আবগারি শুল্ক হ্রাস করে ২০১৭-২০১৮ অর্থবছরের জাতীয় বাজেট অনুমোদন করায় আমরা দেশের সমগ্র বেসরকারি খাতের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ব্যবসা-বান্ধব সরকারকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।
শফিউল ইসলাম বলেন, দেশের অব্যাহত অর্থনীতি প্রবৃদ্ধিকে আরও বেগবান করার লক্ষ্যে বর্তমান ব্যবসাবান্ধব পরিবেশকে সুসংহত করার স্বার্থে বেসরকারি খাতের বাজেট পরবর্তী মূল প্রস্তাবনাসমূহ গুরুত্বের সাথে বিবেচনায় নেয়ায় সরকারকে সাধুবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
সভাপতি বলেন, মূসক ও সম্পূরক শুল্ক আইন-২০১২ বাস্তবায়নের ক্ষেত্রে যেহেতু দুই বছর সময় সামনে থাকছে সেহেতু ভ্যাট আইন বাস্তবায়নের লক্ষ্যে স্বাধীন সংস্থা দিয়ে এ আইনের বিভিন্ন দিক মুল্যায়ন এর কথা আমরা আবারো বলতে চাই। এ বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনায় আনার জন্য জোর আবেদন করছি।
মহিউদ্দিন বলেন, তৈরি পোশাক, চামড়া, হিমায়িত খাদ্যসহ সব রপ্তানি খাতের ক্ষেত্রে উৎসে কর কর্তনের হার ০.৫০% নির্ধারণ করার জন্য আবারও অনুরোধ জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে এফবিসিসিআই সহ-সভাপতি মুনতাকিম আশরাফ বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান, বিকেএমইএ সভাপতি এ. কে. এম. সেলিম ওসমান এমপি, এফবিসিসিআইয়ের অধিভুক্ত অন্যান্য বাণিজ্য সংগঠনের প্রতিনিধিবৃন্দ এবং এফবিসিসিআইয়ের সাধারণ পরিষদ সদস্যরা উপস্থিত ছিলেন।
(ঢাকাটাইমস