মঙ্গলবার, ২২শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

কুষ্টিয়ার ‘জঙ্গি আস্তানা’ এলাকায় ১৪৪ ধারা

সেরাকণ্ঠ ডট কম :
জুলাই ১, ২০১৭
news-image

কুস্টিয়ার ভেড়ামারায় সন্দেহভাজন জঙ্গি আাস্তানার আশেপাশের পাঁচশো মিটার এলাকার মধ্য ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শনিবার বিকেল ৫টার সময় ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করেন।

এর আগে খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান ঘটনাস্থলে উপস্থিত হন। ক্রাইম সিনের ৫ সদস্য ঘটনাস্থলে উপস্থিত হলেও এখন পর্যন্ত বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছায়নি। কুষ্টিয়ার পুলিশ সুপার মেহেদী হাসান জানান, বোমা নিষ্ক্রিয় দল ঘটনাস্থলে পৌছানোর পর পুনরায় অভিযান শুরু হবে।

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার ভোর চারটার দিকে উপজেলার বামনপাড়ার তালতলা মসজিদের পাশে টিনশেডের একতলা বাড়িটি ঘিরে রাখা হয়। এরপর সেখানে অভিযান চালিয়ে তিন নারীকে আটক করেছে পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিন নারী জানিয়েছেন, তাদের একজন বর্তমানে নব্য জেএমবির আমীর আইয়ুব বাচ্চু ওরফে সজিবের স্ত্রী তিথি, নব্য জেএমবির সেকেন্ড-ইন কমান্ড আরমানের স্ত্রী সুমাইয়া ও তালি বেগম নামে একজন রয়েছেন।

এ সময় তিথি ও সুমাইয়ার কোলে দুই শিশু ছিল। তাদেরও উদ্ধার করা হয়েছে।
এর আগে কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি আব্দুল মান্নানের নেতৃত্বে কুষ্টিয়া, ভেড়ামারা থানা ও ডিবি পুলিশের একটি যৌথদল সেখানে অবস্থান নেয়।

কুষ্টিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার কামরুল হাসান জানান, ঢাকা থেকে আসা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও কুষ্টিয়া জেলা পুলিশ যৌথভাবে ভেড়ামারার বামনপাড়ার একটি বাড়িতে অভিযান শুরু করে।

অভিযানের প্রথম পর্যায়ে জঙ্গি আইয়ুব বাচ্চুর স্ত্রী তিথিসহ তিন নারীকে আটক এবং দুটি সুইসাইড ভেস্ট, একটি পিস্তল, ম্যাগজিন, ও বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। পরিবর্তন