মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সাভারে ফের ‘অপারেশন হিট ব্যাক’ শুরুর প্রস্তুতি চলছে, এলাকায় ১৪৪ ধারা জারি

সেরাকণ্ঠ ডট কম :
মে ২৭, ২০১৭

সাভার প্রতিনিধি : সাভারে ঘেরাও করে রাখা পৃথক দুটি জঙ্গি আস্তানায় শনিবার সকালে ফের অভিযানের প্রস্তুতি নিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছলে ‘অপারেশন হিট ব্যাক’ নামে এ অভিযান আবারো শুরু করা হবে পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন।
এদিকে দুটি জঙ্গি আস্তানার আধা কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি রয়েছে।
এর আগে শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে সাভার পৌর এলাকার মধ্যগেন্ডা মহল্লার সাকিব মিয়ার বাড়িতে এ জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ।
কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে ওই বাড়ির জানালা কেটে জঙ্গি মনির ও অন্য এক জঙ্গি পালিয়ে গেছে।
সাভার মডেল থানার সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহবুবুর রহমান সাংবাদিকদের বলেন, পাঁচ তলা বিশিষ্ট বাড়িটির নিচ তলার ফ্ল্যাটে জঙ্গিদের আস্তানা। ওই বাড়িট থেকে এক নারীকে আটক এবং দুই শিশুকে উদ্ধার করা হয়েছে। আমাদের ধারণা, ওই বাড়িতেই জঙ্গি মনির ও তার এক সহযোগী থাকতো। তারা আমাদের উপস্থিতি টের পেয়ে রুমের জানালা কেটে পালিয়ে গেছে।’
তিনি এই প্রতিবেদককে আরো জানান, গ্রেপ্তারকৃত নারীর তথ্য অনুযায়ী ওই বাড়ির কয়েকশ গজ দূরে থাকা অন্য আরেক একটি বাড়িতে অভিযান শুরু হয়েছে। ৬তলা ওই বাড়ির দ্বিতীয় ও নিচতলায় অভিযান চলছে।
বাড়িটি ঘেরাও করার পর আশপাশের এলাকার বাসিন্দাদের সতর্ক অবস্থানে থাকার নির্দেশনা দিয়েছে পুলিশ। ধীরে ধীরেই বাড়ানো হচ্ছে পুলিশের সদস্য সংখ্যা।
বর্তমানে ওই এলাকাতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। প্রথমে ঘেরাও করা বাড়িটির মালিক স্থানীয় ব্যবসায়ী আনোয়ার মোল্লা।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজীম।

এ জাতীয় আরও খবর