শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

সেরাকণ্ঠ ডট কম :
জুলাই ৩১, ২০২৩
news-image

বিএনপরি অবস্থান কর্মসূচিতে পুলিশি ও সরকার দলীয় হামলার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে আজ জনসমাবেশ করবে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিকেলে এ জনসমাবেশ অনুষ্ঠিত হবে। জনসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির নেতাকর্মীরা ইতোমধ্যে জড়ো হতে শুরু করেছেন।সরেজমিনে দেখা যায়, মৎস্য ভবন থেকে শাহবাগ পর্যন্ত এই এলাকার রাস্তার দু’পাশে নেতাকর্মীরা উপস্থিত হচ্ছেন। এমনি কী রমণা পার্কে অবস্থান করেছেন নেতাকর্মীরা।

জনসমাবেশ কেন্দ্র করে মঞ্চ প্রস্তুতের কাজ শেষ হয়েছে। চারটি ট্রাকের উপর অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। লাগানো হচ্ছে মাইক। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। সঞ্চালনায় থাকবেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে সদস্য সচিব আমিনুল হক ও তানভীর আহমেদ রবিন। গত ২৯ জুলাই রাজধানীর গুরুত্বপূর্ণ প্রবেশপথে বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশি ও সরকার দলীয় হামলার প্রতিবাদে জনসমাবেশ করছে দলটি। ঢাকা ছাড়াও দেশের সকল জেলা ও মহানগরে জনসমাবেশ করছে বিএনপি।

বিএনপি ছাড়াও যুগপৎ আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চ, জাতীয়তাবাদী সমমনা জোট, গণঅধিকার পরিষদ, লেবার পার্টি, এনডিএম একই কর্মসূচি পালন করছে। জনসমাবেশকে কেন্দ্র করে আশপাশের এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।