শুক্রবার, ২৫শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

দুর্নীতি করলে সাজা পেতেই হবে: প্রধানমন্ত্রী

সেরাকণ্ঠ ডট কম :
মার্চ ৩, ২০১৮
news-image

দুর্নীতি করলে সাজা পেতেই হবে, খালেদা জিয়া দুর্নীতি করেছেন বলেই কারাগারে গেছেন। এ মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বিকেলে খুলনা সার্কিট হাউজ ময়দানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

জনসভায় বেগম খালেদা জিয়ার মামলার রায়ের প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেন, দুর্নীতি করলে সাজা পেতেই হবে। খালেদা জিয়া দুর্নীতি করেছেন। আদালতের রায়ে তিনি কারাগারে গেছেন, এখানে সরকারের কিছু করার নেই।

নির্বাচনী ইশতেহারের বাইরেও বর্তমান সরকার কাজ করেছে বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনের আগে দেয়া ইশতেহার সম্পূর্ণভাবে পূরণ করেছে আওয়ামী লীগ। ওয়াদার বাইরেও বর্তমান সরকার কাজ করেছে। দেশের উন্নয়নে কাজ করে যাওয়া বর্তমান সরকার ক্ষমতায় থাকলে দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। এদেশের কেউ কুঁড়ে ঘরে বাস করবে না। সবাইকে অন্তত একটা টিনের ঘর তৈরি করে দেব আমরা।

এসময় সরকারের উন্নয়নের নানা দিক নিয়ে আলোকপাত করতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেকের জন্য শিক্ষা নিশ্চিত করা থেকে শুরু করে বিনামূল্যে বই বিতরণের ব্যবস্থা করেছে বর্তমান সরকার। জানুয়ারি মাসের ১ তারিখ বই উৎসবের মাধ্যমে সব শিক্ষার্থীর হাতে বই পৌঁছে দেয়া হয়। বর্তমান সরকার যুবকদের জন্য প্রফেশনাল ট্রেনিংয়ের ব্যবস্থা করেছে। বিদেশগামীদের নানা সুযোগ-সুবিধা দেয়ার পাশাপাশি প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে ঋণের ব্যবস্থা করেছে। দেশের ৬৮ লাখ মানুষ এখন ভাতা পাচ্ছেন।

তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে বর্তমান সরকারের অবদানের কথা উল্লেখ করতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশ। আওয়ামী লীগ সরকার আসার আগে কারও হাতে মোবাইল ফোন ছিল না। বর্তমান সরকার সবার হাতে মোবাইল ফোন তুলে দিয়েছে। ঘরে বসেই মা ও শিশুদের সমস্যার সমাধানের জন্য হট লাইন চালু করেছে।

খুলনার উন্নয়নের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি সরকার মংলা পোর্ট বন্ধ করে দিয়েছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আবারও মংলা পোর্ট চালু করা হয়েছে। বন্ধ হয়ে যাওয়া কলকারখানাগুলো আবারও চালু করেছে। এ অঞ্চলের মানুষের জন্য বিদ্যুতের ব্যবস্থা করেছে বর্তমান সরকার।

এই অঞ্চলের মানুষের জন্য বর্তমান সরকারের ভবিষ্যত পরিকল্পনার কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতুর রেললাইন মংলা পর্যন্ত বিস্তৃত করা হবে। ভোলায় পাওয়া গ্যাসক্ষেত্রের গ্যাস পাইপলাইনের মাধ্যমে খুলনাতেও সরবরাহ করা হবে।

প্রধানমন্ত্রী এসময় খুলনাবাসীকে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান।