বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বার্সেলোনায় হামলা,নিহত ৪

সেরাকণ্ঠ ডট কম :
আগস্ট ১৭, ২০১৭
news-image

আন্তর্জাতিক ডেস্ক: স্পেনের বার্সেলোনার একটি পর্যটন কেন্দ্রে মানুষের ভিড়ের মধ্যে চলন্ত গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। পুলিশ বলছে, তারা এ ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছে। স্থানীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, ভিড়ে ভ্যান চালিয়ে কয়েকজনকে আঘাতের পর চালক হেঁটে পালিয়ে গেছে। এছাড়া ওই এলাকার একটি রেস্টুরেন্টে প্রবেশ করে লোকজনকে জিম্মি করে রেখেছে দুই বন্দুকধারী। যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, বৃহস্পতিবারের এ হামলায় অন্তত চার জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে।

টুইটারে বার্সেলোনা পুলিশ জানিয়েছে, বড় ধরনের হতাহতের আশঙ্কা রয়েছে। ঘটনাস্থল প্ল্যাকা কাতালুনিয়া এলাকায় মানুষকে না যাওয়ার আহ্বান জানানো হয়েছে। স্থানীয় মেট্রো ও রেলস্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে।

স্থানীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, এলাকাটিতে অনেক পর্যটক চলাফেরা করেন। ভ্যান ভিড়ের মধ্যে চালিয়ে দেওয়ার ফলে আতঙ্কিত মানুষেরা কাছের দোকান ও ক্যাফেগুলোতে আশ্রয় নিয়েছেন।

বার্সেলোনায় বসবাসকারী ২০ বছরের একজন শিক্ষার্থী মার্ক এসপার্সিয়া। তিনি জানান, বেশ জোরে একটি শব্দ শোনা যায়। এরপর মানুষ নিরাপদ আশ্রয়ের জন্য ছুটতে শুরু করেন। অনেক মানুষ, অনেক পরিবার উপস্থিত ছিলেন। এটি বার্সেলোনার অন্যতম পর্যটন এলাকা। আমার কাছে মনে হচ্ছে, অনেকেই আহত হয়েছেন।

এখনও পর্যন্ত ঘটনার বিস্তারিত জানা যায়নি। ২০১৬ সালের জুলাই থেকে ইউরোপজুড়ে ভিড়ের মধ্যে হামলা চালানোর ক্ষেত্রে বিভিন্ন যানবাহন ব্যবহার করা হয়েছে। ফ্রান্সের নিস, জার্মানির বার্লিন, যুক্তরাজ্যের লন্ডন ও সুইডেনের স্টকহোমে ভিড়ের মধ্যে গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এসব হামলায় শতাধিক মানুষ নিহত হয়েছেন। সূত্র: রয়টার্স, বিবিসি।