শুক্রবার, ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

৫ ভারতীয় যুবককে ধরে নিয়ে গেছে চীনা সেনাবাহিনী!

সেরাকণ্ঠ ডট কম :
সেপ্টেম্বর ৫, ২০২০
news-image

পূর্ব লাদাখে উত্তেজনার মধ্যে পাঁচ ভারতীয় যুবককে চীনা সেনাবাহিনী তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন ভারতের অরুণাচল প্রদেশের কংগ্রেস সংসদ সদস্য নিনং এরিং।

শনিবার (৫ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় নিনং এরিং জানান, ভোরে রাজ্যের আপার সুবর্ণসিরি জেলার নাচো সার্কল এলাকা থেকে চীনের পিপলস লিবারেশন আর্মির সেনারা তুলে নিয়ে যায় ওই পাঁচ ভারতীয় যুবককে। তাঁরা ওই এলাকায় মাছ ধরতে গিয়েছিল। অপহৃতরা সকলেই স্থানীয় তাজিন সম্প্রদায়ের।

অরুণাচল পুলিশের ডিজি আর আর উপাধ্যায় জানিয়েছেন, শনিবার ভোরে নাচো সার্কলের সেরা-৭ এলাকার একটি জঙ্গল থেকে পাঁচ যুবককে অপহরণ করা হয়েছে। তবে অপহৃতদের পরিবারের পক্ষ থেকে পুলিশকে কোনো অভিযোগ করা হয়নি। তাদের উদ্ধারে ভারতীয় সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, ওই যুবকরা শনিবার ভোরে সেরা-৭ এলাকার জঙ্গলে মাছ শিকার করতে গিয়েছিলেন। সেখান থেকেই তাদের অপহরণ করা হয়েছে। অপহৃতরা হলেন- তনু বাকার, প্রশাত রিংলিং, নগরু দিরি, দোংতু এবিয়া ও তচ সিংকম।

অরুণাচল প্রদেশের পুলিশ সূত্রে খবর, যেই স্থান থেকে পাঁচ যুবককে অপহরণ করা হয়েছে সেই সেরা-৭ এলাকা থেকে ভারত-চীন প্রকৃত নিয়ন্ত্রণরেখা ১০০ কিলোমিটার দূরে।

অপহৃতদের কোথায় নিয়ে যাওয়া হয়েছে, সে তথ্য নেওয়ার জন্য ভারতীয় সেনাবাহিনীর সাহায্য চাওয়া হয়েছে বলে জানিয়েছে অরুণাচল প্রদেশের পুলিশ। সূত্র : ইন্ডিয়া টুডে।