শুক্রবার, ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

মসজিদে এসি বিস্ফোরণ : নিহত বেড়ে ১৮

সেরাকণ্ঠ ডট কম :
সেপ্টেম্বর ৫, ২০২০
news-image

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত বেড়ে ১৮ জনে দাড়িয়েছে। এই তালিকায় আছে এক শিশু ও মসজিদের মুয়াজ্জিন।শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
নিহতরা হলেন-  মো. নয়ন (২৭) ও কাঞ্চন হাওলাদার (৫৩), রিফাত (১৮), মোস্তফা কামাল (৩৪), জুবায়ের (১৮), সাব্বির (২১), কুদ্দুস ব্যাপরী (৭২), হুমায়ুন কবির (৭০), ইব্রাহিম (৪৩), মুয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৮), জুনায়েদ (১৭), জামাল (৪০), জুয়েল (৭), জয়নাল আবেদিন (৪০) ও মাইনুদ্দিন (১২)। নিহত ১৮ জনের এখন পর্যন্ত ১২টি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন গণমাধ্যমকে জানিয়েছেন, বেশিভাগ রোগীর অবস্থাই সংকটাপন্ন। রোগীদের প্রায় সবারই ৩০ শতাংশের বেশি পুড়ে গেছে। সর্বোচ্চ চেষ্টা চলছে যথাযথ চিকিৎসা দেয়ার। রোগীদের চিকিৎসায় প্রচুর রক্তের প্রয়োজন। সে কাজে এরইমধ্যে যোগ দিয়েছেন বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা।

প্রসঙ্গত, শুক্রবার রাতে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা প্রায় ৫০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

হুড়োহুড়ি করে বের হওয়ার চেষ্টা করেন তারা। তাদের মধ্যে দগ্ধ অবস্থায় ৩৭ জনকে উদ্ধার করে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।