শুক্রবার, ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

মনোনয়ন পেতে নেতাকর্মীদের নিয়ে নাজমা আক্তারের অবস্থান

সেরাকণ্ঠ ডট কম :
সেপ্টেম্বর ১, ২০২০
news-image

প্রয়াত আওয়ামী লীগ নেতা সাহারা খাতুনের আসনে উপ-নির্বাচনে মনোনয়ন পেতে শতাধিক নেতাকর্মীকে নিয়ে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে অবস্থান নিয়েছেন নৌকার মনোনয়ন প্রত্যাশী নাজমা আক্তার।পাঁচটি শূন্য আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ১৪১ জনের মধ্য ঢাকা-১৮ আসন থেকেই মনোনয়ন কিনেছেন যুব মহিলা লীগের সভাপতি নাজমাসহ ৫৬ জন।

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গত রোববার দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভার পর পাবনা-৪ আসনের মনোনয়ন ঘোষণা করা হলেও ঢাকা-১৮ সহ বাকি চারটি আসনে প্রার্থী চূড়ান্ত করা হয়নি।এর মধ্যেই ঢাকা-১৮ আসন থেকে আহসান হাবীব মনোনয়ন পেয়েছেন বলে আজ মঙ্গলবার গুঞ্জন শুরু হলে নাজমা আক্তার দলবল নিয়ে সভানেত্রীর কার্যালয়ে অবস্থান নেন।

বেলা সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ধানমন্ডিতে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে গেলে যুব মহিলা লীগের কয়েকজন নেত্রী তার সঙ্গে দেখা করার চেষ্টা করেও ব্যর্থ হন। এরপর থেকে কয়েকশ নেতাকর্মী নিয়ে সেখানেই অবস্থান করছেন নাজমা আক্তার। তিনি বলেন, আমি এসেছিলাম ওবায়দুল কাদের ভাইয়ের সঙ্গে দেখা করতে। মেয়েরা উনার সঙ্গে দেখা করে মনোনয়নের ব্যাখ্যা চাইতে গিয়েছিল, তিনি (ওবায়দুল কাদের) দেখা করেননি। কেন মনোনয়ন পাব না, এর ব্যাখ্যা চাইতেই মেয়েরা অবস্থান নিয়েছে।

ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক তাহেরা খাতুন লুৎফা বলেন, আমরা প্রয়োজনে পদত্যাগ করে ঘরে ফিরব, তবুও আমাদের ত্যাগী নেত্রী নাজমা আপার মনোনয়নের সমাধান চাই।