শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

এডিস মশা নিধনে নতুন ওষুধের পরীক্ষা চলছে: ওবায়দুল কাদের

সেরাকণ্ঠ ডট কম :
আগস্ট ২, ২০১৯
news-image

ভয়াবহ ডেঙ্গুজ্বরের জন্য দায়ী এডিস মশা নিধনে নতুন ওষুধ ব্যবহারের জন্য পরীক্ষা চলছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরীক্ষা শেষে শিগগিরই এর প্রয়োগ করা হবে বলেও জানান তিনি।

শুক্রবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ও আশপাশের এলাকায় পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

ডেঙ্গু মানবিক সংকট তৈরি করেছে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, এ ডেঙ্গুজ্বর দেশে মানবিক সংকট তৈরি করেছে। এই সংকট থেকে মুক্তি পেতে সবাইকে এগিয়ে আসতে হবে। ডেঙ্গুর বিস্তার রোধ ও এডিস মশা ধ্বংস না হওয়া পর্যন্ত আওয়ামী লীগের লড়াই চলবে বলেও এ সময় মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শুধু বাংলাদেশ নয়, এডিস মশার কারণে চীন, সিঙ্গাপুর, ভিয়েতনাম ও ফিলিপাইনেও হাজার হাজার মানুষ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, এডিস মশা সারা দেশে ভয়াবহ আকারে বিস্তার লাভ করেছে। এই মশা নিধনে নতুন কার্যকর ওষুধ ব্যবহারের জন্য পরীক্ষা চলছে। পরীক্ষা শেষে খুব শিগগির তা প্রয়োগ করা হবে।

পরিচ্ছন্নতা অভিযান চলাকালে নগর আওয়ামী লীগের নেতারা ফগার মেশিন দিয়ে আশপাশের মশার প্রজননস্থলগুলোতে মশা নিধনের ওষুধ ছিটিয়ে দেয়।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম প্রমুখ।