শনিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং

বিএনপি নেতা মিনুর স্ত্রী অধ্যক্ষ সালমা সাময়িক বরখাস্ত

সেরাকণ্ঠ ডট কম :
মার্চ ২৪, ২০১৮
news-image

রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর স্ত্রী এবং রাজশাহী মাদারবক্স গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষ সালমা শাহাদাতকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

অধ্যক্ষ পদে থেকে কলেজ পরিচালনা পর্ষদের নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়ন না করায় শনিবার কলেজটির সভাপতি শফিকুর রহমান বাদশা স্বাক্ষরিত এক চিঠিতে বরখাস্তের আদেশ দেওয়া হয়। ওই আদেশের কপি গণমাধ্যমের কাছে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শফিকুর রহমান বাদশা বলেন, অধ্যক্ষ সালমা শাহাদাতকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে তার নানা কর্মকাণ্ডের কারণে। বরখাস্তের আদেশের কপি অধ্যক্ষ সালমা শাহাদাতকেও দেওয়া হয়েছে। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন দফতরে পাঠানো হয়েছে।

তবে অধ্যক্ষ সালমা শাহাদাত বলেন, ‘শুনেছি আমাকে সভাপতি এককভাবে সাময়িক বরখাস্ত করেছেন। কিন্তু তিনি এটা করতে পারেন না। কলেজ পরিচালনা পর্ষদের সভায় আমাকে বরখাস্তের বিষয়ে অনুমোদন নিতে হতো। তিনি পরিচালনা পর্ষদের সভায় বিষয়টি উত্থাপন না করে এককভাবে আমাকে সাময়িক বরখাস্ত করেছেন।’

অধ্যক্ষ সালমা শাহাদাত আরও বলেন, ‘কলেজে নিয়োগ থেকে শুরু করে আমি কোনো অনিয়মের সঙ্গে যুক্ত নই। নিয়োগ পরীক্ষার পরে পরিচালনা পর্ষদের অনুমতি নেওয়া হয় না। তাই পরিচালনা পর্ষদ ওই নিয়োগে অনুমোদন না দেওয়ায় আমি উপাধ্যক্ষ নিয়োগ দিতে পারিনি। এখানে আমার কিছু করার নাই।’

তবে বরখাস্তের ওই আদেশে বলা হয়, মাদারবক্স গার্হস্থ্য অর্থনীতি কলেজ কর্তৃপক্ষের পরামর্শ আদেশ, নির্দেশ ও গভর্নিং বডির সিদ্ধান্তকে অবমাননার কারণে কলেজের অধ্যক্ষ সালমা শাহাদাতকে সাময়িক বরখাস্ত করা হলো। একই সঙ্গে কলেজের ইতহাস ও সংস্কৃতি বিষয়ের সহকারী অধ্যাপিকা মাহমুদা খাতুনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব প্রদান করা হলো।