শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আরও ৩ মামলায় খালেদা জিয়া গ্রেপ্তার

সেরাকণ্ঠ ডট কম :
ফেব্রুয়ারি ১২, ২০১৮
news-image

কুমিল্লায় পেট্রোল বোমায় মানুষ নিহতের ঘটনাসহ তিন মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ইতোমধ্যে পরোয়ানার কপি হাতে এসেছে বলে কারা কর্তৃপক্ষ জানিয়েছে।

সোমবার সন্ধ্যায় কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন গণমাধ্যমকে জানান, তিনটি মামলায় কারাবন্দি প্রাক্তন এ প্রধানমন্ত্রীকে গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলার বিষয়ে তদন্ত সংশ্লিষ্টরা পরবর্তী ব্যবস্থা নেবেন।

পুলিশ বলছে, ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাস কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুর এলাকায় আসামাত্র দুর্বৃত্তরা পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে ঘটনাস্থলে সাতজন ও হাসপাতালে নেওয়ার দুদিন পর আরো একজনসহ মোট আটজন মারা যান ও ২৭ জন আহত হন। একদিন পর চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় একটি হত্যা মামলাসহ তিনটি মামলা করেন।

২০১৭ সালের ৬ মার্চ কুমিল্লার আদালতে ওই তিন মামলার অভিযোগপত্র দাখিল করা হয়। মামলায় খালেদা জিয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, রফিকুল ইসলাম মিয়া, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও সালাউদ্দিন আহমেদসহ বিএনপির বেশ কয়েকজন শীর্ষ নেতাকে আসামি করা হয়।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার আদালতে তিনটি মামলা রয়েছে। এর মধ্যে দুটি মামলা হাইকোর্ট স্থগিতাদেশ দেয়। একটি মামলায় অর্থাৎ বাসে পেট্রোল বোমা ছুড়ে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বলবৎ রয়েছে। ওই মামলায় খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো হয়।

এদিকে, শাহবাগ ও তেজগাঁও থানার অন্য দুই মামলায়ও খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা কারা কর্তৃপক্ষের কাছে পৌঁছেছে বলে নিশ্চিত করেছেন আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।