শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

ছেলেকে নিয়ে অপু বিশ্বাসের পূজা পরিকল্পনা

সেরাকণ্ঠ ডট কম :
সেপ্টেম্বর ২৭, ২০১৭
news-image

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। ঢালিউড নবাব শাকিব খানকে বিয়ে করে হিন্দু ধর্ম থেকে মুসলমান হয়ে তার নাম পরিবর্তন করে রাখেন অপু ইসলাম খান।

বিবাহ সূত্রে পাওয়া ধর্মের জন্য তিনি তার আজন্ম লালিত ধর্মকে ভুলে যান নি এমনটাই জানান অপু। তাই পূজা উৎসব নিয়ে তার উচ্ছ্বাসের কমতি নেই।

পূজার স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, ‘পূজার সময় পড়াশুনা করতে হবে না এটাই ছিল সবচেয়ে মজার বিষয়। একমাস আগে থেকে প্ল্যান করে রাখতাম কী কী করবো। একবার তো রাজশাহীতে পূজার জন্য মন্দিরে গিয়েছি । সন্ধ্যার পরে মায়ের সঙ্গে বের হতাম। চারিদিক লাইটিং করা থাকে। ওইটা বেশ ভালো লাগে’।

পূজার সময়ের একটি মজার স্মৃতি প্রসঙ্গে তিনি বলেন, ‘একদিন আমরা যাচ্ছি আর কতগুলো ছেলে আমাদের ফলো করছে। ছোটবেলায় এই বিষয়টাও ভালো লাগতো। কোন ছেলে পেছন ঘুরছে। পাত্তা দিতাম না। কিন্তু মজা লাগতো। সেদিন কিছু ছেলে আমার দিকে তাকিয়ে সিড়ি দিয়ে মন্দিরে উঠতেছিলো। অমনি পরে গেল। পরে গিয়ে তো গাল কেটে রক্ত বের হওয়া শুরু করলো। মা তো গিয়ে বকাবকি। এই ছেলে, মেয়ে দেখো ঠিক আছে, আগে নিজেকে বাচাবা তারপর তো মেয়ে দেখবা। মায়ের সেই বকা আর ছেলেটার সেই অসহায় ফেইসটা এখনো মনে পড়ে’।

তাঁর ছেলে আব্রামের জন্মদিনটাও পূজার মধ্যেই পড়েছে বলে অপু বেশ খুশি। তিনি বলেন, ‘এবার আব্রাহামের জন্মদিন পূজার মধ্যে। তাই পূজাটা আরও বেশি স্পেশাল। সবাই জেনে থাকবেন ২৭ সেপ্টেম্বর আব্রাহাম খান জয়ের জন্মদিন। ওকে নিয়ে পূজা দেখতে যাওয়ার ইচ্ছে আছে। আমার কাছে আসলে ঈদ পূজা আলাদা কিছু নয়। অনেকে হয়তো ভাববেন মুসলমান হয়ে পূজা কেন? রক্তের সম্পর্ক তো ত্যাগ করতে পারবো না। তাদের সঙ্গে উৎসব পালন করবো’।

বিবাহ সূত্রে পাওয়া ধর্ম ও পরিবার থেকে পাওয়া ধর্মের মধ্যে কোন পার্থক্য না রেখে দুটি ধর্মের উৎসবেই সমান ভাবে অংশগ্রহন করে থাকবেন অপু বিশ্বাস।

এ জাতীয় আরও খবর