শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতীয় সীমান্তে বাংলাদেশি যুবকের মরদেহ

সেরাকণ্ঠ ডট কম :
সেপ্টেম্বর ১৫, ২০১৭
news-image

লালমনিরহাটের বুড়িমারী সীমান্তের ওপারে আজহার আলী (৩৫) নামে বাংলাদেশি এক রাখালের মরদেহ উদ্ধার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিএসএফের এক চিঠিতে স্থানীয়দের নিয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা গিয়ে মরদেহটি শনাক্ত করে। নিহত আজহার আলী পাটগ্রাম উপজেলার রহমানপুর গাটিয়ারভিটা গ্রামের মইনুল হকের ছেলে।

বিজিবি সূত্রে জানা গেছে, আজহার আলীসহ একটি দল ভারতীয় গরু ব্যবসায়ীদের সহযোগিতায় সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন। পরে গরু নিয়ে ফেরার পথে ভারতীয় কুচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের বিএসবাড়ী ক্যাম্পের একটি টহল দল তাদের লক্ষ্য করে ককটেল ও পাথর নিক্ষেপ করে। এতে অন্যরা পালিয়ে আসলেও আজহার ঘটনাস্থলেই মারা যান।

বৃহস্পতিবার দুপুরে সানিয়াজান নদী থেকে আজহারের মরদেহটি উদ্ধার করে বিজিবিকে শনাক্তের আহ্বান জানায় বিএসএফ। পরে বিজিবি আজহারের পরিবারের সদস্যদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ শনাক্ত করে।

বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট-১৫ ব্যাটালিয়নের পরিচালক লেফট্যানেন্ট কর্নেল গোলাম মোর্শেদ জানান, বিএসএফ আজহারের মরদেহটি উদ্ধার করে ভারতীয় পুলিশের কাছে পাঠিয়েছে। ময়নাতদন্ত করার পর পতাকা বৈঠকের মাধ্যমে মরদেহ হস্তান্তর করবে তারা।