শনিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং

কোনোমতেই বৃষ্টির কৃপা চান না মুশফিক

সেরাকণ্ঠ ডট কম :
সেপ্টেম্বর ৩, ২০১৭
news-image

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো টেস্টজয়ের আত্মবিশ্বাস নিয়ে বাংলাদেশ এখন চট্টগ্রামে। এখন সিরিজজয়ের স্বপ্নে বিভোর বাংলাদেশের সমর্থকরা। আগামীকাল সোমবার থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে জয়ও না, ড্র করলেই বাংলাদেশ পেয়ে যাবে টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ের স্বাদ। এই সমীকরণে প্রকৃতিও হাত বাড়িয়ে দিতে পারে বাংলাদেশের দিকে। বৃষ্টির কারণেও বাংলাদেশ পেয়ে যেতে পারে সেই কাঙ্ক্ষিত ড্র। তবে মুশফিকুর রহিম অবশ্য কোনোমতেই বৃষ্টির কৃপা চান না। ভালো খেলেই ম্যাচের ফলাফল নির্ধারণ করতে চান টাইগার অধিনায়ক।

বন্দরনগরী চট্টগ্রামের আকাশ কয়েকদিন ধরেই মেঘলা। আজ রোববার সকালেও কয়েক দফায় হয়ে গেছে ভারি বৃষ্টি। মাঠে নেমে অনুশীলনও করার সুযোগ মেলেনি ক্রিকেটারদের। অনুশীলনটা সারতে হয়েছে ইনডোরে। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তাই অবধারিতভাবেই চলে এলো বৃষ্টি প্রসঙ্গ। প্রকৃতির সহায়তা নিয়েও তো ম্যাচটা ড্র করা ও সেই সঙ্গে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ বাংলাদেশের সামনে।

এমন কথা স্মরণ করিয়ে দেওয়ার পর অধিনায়ক মুশফিক অবশ্য বিষয়টা খুব বেশি পাত্তা দিলেন না। বৃষ্টির সহায়তা নিয়ে না, ভালো খেলেই ম্যাচের ফলাফল নির্ধারণের পক্ষপাতি মুশফিক। তিনদিনের মতো সময় খেলা চললেও ভালো ফলাফল আসবে বলে আশাবাদী বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক। তিনি বলেছেন, ‘তিন, সাড়ে তিনদিনের মতো খেলা হলেও একটা ভালো ফল আসতে পারে।’

তবে মুশফিকের চাওয়া মতো সেটা সত্যিই হবে কি না, তা নিয়ে সংশয় কাটছে না। আবহাওয়ার পূর্বাভাস বলছে আগামী কয়েক দিনেও ভারি বৃষ্টি হতে পারে বন্দরনগরী চট্টগ্রামে। সে ক্ষেত্রে ম্যাচটা বৃষ্টিতে ভেসে গেলেও আফসোসের কিছু থাকবে না বাংলাদেশ সমর্থকদের। ম্যাচটা ড্র করে ঠিকই সিরিজজয়ের উল্লাসে মেতে উঠতে পারবে দেশের ক্রিকেট অঙ্গন।

স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নাররা অবশ্য কোনোমতেই চাইবেন না তেমন পরিস্থিতি। এমনিতেই বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট হারের পর বেশ সমালোচনার মুখে পড়েছেন তাঁরা। এখন শেষ টেস্টটা জিতে কিছুটা সম্মান নিয়েই দেশে ফেরার জন্য মরিয়া হয়ে থাকবেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা।