শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শতাধিক সন্তানের জনক কফি আসিলেনু স্ত্রী ১২

সেরাকণ্ঠ ডট কম :
আগস্ট ১৫, ২০১৭
news-image

সন্তানকে যদি সম্পদ মনে করা যায়, তাহলে তো অর্থনৈতিক সংকটে পড়ার কথা নয়। বরং সন্তান জন্মদানে উৎসাহ-উদ্দীপনা কাজ করবে যে কোনো বাবা-মায়ের।

আফ্রিকার দেশ ঘানায় বহু বিবাহের প্রচলন রয়েছে। দেশটিতে বহু সন্তানকে সম্পদের প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। আর যেটা কিনা ৮০ বছর বয়সী কৃষক কফি আসিলেনুকে সন্তান জন্মদানে উৎসাহ যুগিয়েছে।

কফি আসিলেনু ঘানার রাজধানী আক্রার অদূরে আমানকরম গ্রামে বসবাস করেন। তার ১২ জন স্ত্রী রয়েছে এবং তিনি শতাধিক সন্তানের বাবা। আর এজন্য কফি বেশ গর্ব অনুভব করেন। তিনি অবশ্য আরো সন্তান প্রত্যাশা করেন। গ্রামটির মোট জনসংখ্যা ৬০০ জন। সে হিসেবে সেখানে মোট জনসংখ্যার ছয় ভাগের একভাগ কফির পরিবারের সদস্য।

কফি জানান, তার কোনো ভাইবোন ও চাচা নেই। তাই পরিবার বড় করার উদ্দেশে তিনি একের পর এক সন্তানের বাবা হয়েছেন। শতাধিক সন্তানের এই জনক শারীরিকভাবে যথেষ্ট শক্তিশালী ও সুস্থ রয়েছেন। তার সন্তানরা বেশ ভালোই আছেন। বেশ কয়েকজন কাজ করে অর্থ উপার্জন করেন এবং তাদের বাবার দেখাশুনা করেন।

বড় পরিবার হওয়া সত্ত্বেও কফির ১২ জন স্ত্রী ও সন্তানরা বেশ ভালোই আছেন। কফির প্রথম স্ত্রী নিয়োমে আসিলেনু জানান, কফির সব স্ত্রীর ভরণপোষণে সক্ষমতা আছে। তার স্বামী বহু বিয়ে করে ভুল কিছু করেননি। সূত্র: বিবিসি