শনিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং

ইংল্যান্ডের হাসি, বাংলাদেশের খুশি

সেরাকণ্ঠ ডট কম :
জুন ৬, ২০১৭
news-image

ক্রীড়া প্রতিবেদক:খুব আশা করেছিল বাংলাদেশকে হারিয়ে সেমির অর্ধেক রাস্তা হেঁটে শেষ করবে অস্ট্রেলিয়া। কিন্তু সেই পথে জল ঢেলে দিল বেরসিক বৃষ্টি। ভেসে গেল স্মিথ-ওয়ার্নারদের জয়ের হাসি। সমান পয়েন্ট নিয়ে আশা জিইয়ে রাখল লাল-সবুজের বাংলাদেশ।

বৃষ্টিই সবকিছু ওলট-পালট করে দিল। নিউজিল্যান্ডের বিপক্ষে ওজিদের প্রথম ম্যাচ বৃষ্টিতে ধুয়ে যায়। এরপর সোমবার ওভালেও বৃষ্টির জয়। ওজিদের কাছ থেকে ম্যাচটা হাতিয়ে নিয়ে অর্জনের ভাগীদার করল বাংলাদেশকে। মনে হচ্ছে মাশরাফির সঙ্গে হাত মিলিয়ে বৃষ্টি বলেছিল, ‘আরে নো চিন্তা, আমি থাকতে হারতে হবে না।’

টানা দুই ম্যাচে বৃষ্টির কাছেই যেন হেরে গেল অস্ট্রেলিয়া। এখন অবধি ‘গ্রুপ-এ’ তে বাংলাদেশ, নিউজিল্যান্ডের পয়েন্ট সমান এক। দুই পয়েন্ট করে ঝুলিতে পুরেছে স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। এমন সমীকরণের মাঝে বাংলাদেশের সেমির আশাটা জ্বলজ্বল করছে। সেক্ষেত্রে শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারানোর পাশাপাশি জিততে হবে ইংল্যান্ডকে। অর্থাৎ ইংল্যান্ডের হাতে এখনও দুই ম্যাচ।

আজ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ইংলিশরা। এ ম্যাচে যদি ইংল্যান্ড জিতে যায় তবে বাংলাদেশের আশা আরও বেড়ে যাবে। ৯ জুন নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারাতে হবে বাংলাদেশকে। আর ১০জুন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড। ওই ম্যাচে বাংলাদেশ খুব করে চাইবে ওজিরা হেরে যাক। যদি অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচে ওজিদের হারিয়ে দিতে পারে ইংল্যান্ড, তবেই সেমিতে বাংলাদেশ। বাদ পড়বে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

এককথায় বললে, পরবর্তী ম্যাচে বাংলাদেশ নিউজিল্যান্ডকে হারালেও লাভ হবে না যদি কি-না ইংল্যান্ড তাদের দুই ম্যাচের একটিতে হেরে যায়। সেজন্য সেমির টিকিট হাতে পেতে বাংলাদেশের জয়ের সঙ্গে লাগবে ‘অজেয়’ ইংল্যান্ডকে।

উল্লেখ্য, আজ চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। বাংলাদেশ সময় বিকাল ৩.৩০টায় কার্ডিফের সোফিয়া গার্ডেনে শুরু হবে ম্যাচটি। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা টিভি ও স্টার স্পোর্টস-১।
সূত্র:ঢাকা টাইমস

এ জাতীয় আরও খবর