শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

ভারত সরকার কসম খেয়েছে আমায় ভিসা দেবে না : আসিফ আকবর (ভিডিও)

সেরাকণ্ঠ ডট কম :
মে ২৭, ২০১৭

বিনোদন ডেস্ক : ইদানীং ইন্ডিয়া থেকে প্রচূর ষ্টেজ শো’র অফার আসছে। অনেক প্রমোটর আসাম, কলকাতা, মুর্শিদাবাদ, ত্রিপুরা থেকে ফোন করেন, ঢাকায় এসে ঘোরাঘুরি করে একে ওকে ধরে আমি পর্যন্ত পৌঁছানোর চেষ্টা করেন। কিছু প্রমোটরতো বছরের পর বছর লেগেই আছেন নাছোড়বান্দার মত। আমি তাদের এক কথায় বলে দেই ভিসা হবেনা, আপনারাও অ্যারেঞ্জ করতে পারবেন না, আর আমিও বেহায়ার মত ইন্ডিয়ান হাইকমিশনে যাবো না। তারা এই মুখ্যমন্ত্রী, অমুক মন্ত্রী, তমুক পার্টির কথা বলে। যেহেতু তারা আমাদের দেশে অতিথি তাই ধৈর্য্য নিয়ে বোঝাই, অতিথির সাথে তো খারাপ ব্যবহার করা যায় না ।
আমি তাদের বলি ভারত সরকার কসম খেয়েছে আমায় ভিসা দেবে না, এখানে হাইকমিশনেরও কিছু করার ক্ষমতা নেই, ভারতের কোন রাজ্যের মূখ্যমন্ত্রীও পারবেনা। ভারত আমাকে তাদের শত্রু ভাবাপন্ন মনে করে, এটা আমার মত ক্ষুদ্র ক্ষুদিরামের জন্য যথেষ্ট অর্জন। মনকে প্রবোধ দিতে পারি ‘ আমি ব্রিটিশের প্রতিরোধ পাইনি, ভারতের পেয়েছি’। তাদের এটাও বলি ভারত আমাকে ভিসা দেবেনা তার দেশের নিরাপত্তার স্বার্থে,আর আমিতো বাংলাদেশের নাগরিক হয়ে নিজের দেশেই বৃত্তবন্দী হয়ে আছি। ভারত আর ইসরাইল ছাড়া পৃথিবীর বাকী সব দেশে যাওয়া সম্ভব, আপনারা কষ্ট করে আমার জন্য অপেক্ষা করবেন না। ইন্ডিয়া সরকার যতক্ষণ দাওয়াত না দেয় ততক্ষণ আমিও যাওয়ার চেষ্টা করবো না । আত্মসম্মানবোধ আমার মূল রক্ষাকবচ ।
আমার ফ্যান পেইজে প্রচূর ভারতীয় ফ্যান ভালবেসে অনেক আবেগী কমেন্ট করে, তাদের দেশে যেতে বলে। তাদের আবেগের প্রতি আমার সম্মান আছে। চিরবৈরী পাকিস্তানীরা ভারতে যেতে পারে আরামসে, আমি হয়তো তাদের চেয়েও অনেক ভয়ঙ্কর। ইন্ডিয়ানরা আমার গান শোনে ভালবাসে এটা আমার জন্য সম্মানের। আমি কখনো ভারত বিরোধী নই, আমি জানি প্রতিবেশি বদলানো যায়না। বাংলাদেশের নতজানু মিডিয়ায় জানপ্রাণ দিয়ে ভারত বন্দনা হয়, পক্ষান্তরে ভারতীয় মিডিয়ায় বাংলাদেশ টোটালি অপাংক্তেয়। এতে বন্ধুভাবাপন্ন সাধারণ ভারতীয়রা জানেনা বাংলাদেশের উপর তার দেশ কি পরিমাণ অবিচার করে। তবুও আবেগী ইন্ডিয়ান প্রমোটরদের প্রশ্ন- শুধু আমার সাথেই কেনো এমন হয়!! সবাইতো যাচ্ছে !! তখন বাধ্য হয়েই বলি- “ আমি ভারত বিদ্বেষী নই, এদেশের সন্তান হিসেবে আমি শুধু বাংলাদেশের পক্ষে কথা বলি, ভারতের কাছে আমার দেশের ন্যায্য হিস্যা চাই। নিজের দেশের স্বার্থে কথা বলে যদি আমি ভারত বিদ্বেষী হয়ে যাই, তাহলে আমি তাই, তবুও নিজের আত্মার শান্তি চাই” । ভালবাসা অবিরাম..।
সূত্র : সৃজন মিউজিক ডটকম

এ জাতীয় আরও খবর