বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পবিত্র আল-কোরআন অ্যাপের চতুর্থ সংস্করণের উদ্বোধন

সেরাকণ্ঠ ডট কম :
মে ২৬, ২০১৭

পবিত্র কোরআনের শিক্ষাকে সহজে মানুষের কাছে পৌঁছে দিতে ২০১৩ সালের জুলাইয়ে  আল-কোরআন (বাংলা) নামের একটি অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করেছিল তথ্যপ্রযুক্তিবিষয়ক প্রতিষ্ঠান অরেঞ্জ বিডি লিমিটেড। চার বছরের মাথায় অ্যাপটির চতুর্থ সংস্করণ এনেছে প্রতিষ্ঠানটি।

আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের ডিরেক্টর জেনারেল (প্রশাসন) ও অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের পরিচালক কবির বিন আনোয়ার এই সংস্করণের উদ্বোধন করেন।

রাজধানীর কারওয়ান বাজারের ৪৬ কাজী নজরুল অ্যাভিনিউতে অরেঞ্জ বিডির কার্যালয়ে চতুর্থ সংস্করণের এই উদ্বোধন অনুষ্ঠানে কবির বিন আনোয়ার বলেন, আসন্ন রমজান মাসে অরেঞ্জ বিডি লিমিটেডের তৈরি পবিত্র আল-কোরআনের এই অ্যান্ড্রয়েড অ্যাপ ধর্মপ্রাণ মুসলমানদের ইবাদত-বন্দেগিতে নতুন মাত্রা যোগ করবে।

অরেঞ্জ বিডির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অ্যাপের নতুন সংস্করণে পবিত্র আল-কোরআনের বাংলা অনুবাদের পাশাপাশি অডিও শোনার সুবিধা সংযোজন করা হয়েছে। এ ছাড়া অ্যাপটির সূচিতে কোরআনের পারা ও আয়াতসংখ্যা পাঠকরা দেখতে পারবেন। অ্যাপটিতে পাঠকরা খুব সহজেই যেকোনো সময় যেকোনো স্থান থেকে পবিত্র আল-কোরআনের সব সুরা পাঠ করা ছাড়াও যতটুকু পড়বেন তা চিহ্নিত করে রেখে পরবর্তী সময়ে আগের স্থান থেকে আরম্ভ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আল-কোরআন (বাংলা) অ্যাপটি শুধু বাংলাদেশেই পাঁচ লক্ষাধিক বারের বেশি ডাউনলোড করা হয়েছে। এ ছাড়া বিশ্বের অন্যান্য দেশ থেকে ১১ লক্ষাধিকের বেশিবার অ্যাপটি ডাউনলোড করা হয়। সম্পূর্ণ বিনা খরচে অ্যাপটি যেকোনো ৪+ অ্যান্ড্রয়েড ডিভাইসে ডাউনলোড করা যাবে।

Al-Quran (Bangla) অ্যাপসটি ডাউনলোড করার লিংক : https://goo.gl/DCDnPi