শনিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং

আ.লীগের বিভাগীয় উপ-কমিটির চেয়ারম্যান ও সদস্য সচিব নির্বাচিত

সেরাকণ্ঠ ডট কম :
মে ২৬, ২০১৭

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গঠনতন্ত্রের ২৫(১)(চ) ধারা মোতাবেক দলের বিভিন্ন বিভাগীয় উপকমিটির চেয়ারম্যান ও সদস্য সচিব নির্বাচিত করেছেন। শুক্রবার রাতে দলের পক্ষ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির চেয়ারম্যান ড. মশিউর রহমান, সদস্য সচিব টিপু মুন্সি এমপি। আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অ্যাম্বাসেডর জমির। আইন বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সদস্য সচিব অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপি। কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির চেয়ারম্যান ড. মির্জা এম. এ জলিল, সদস্য সচিব ফরিদুনাহার লাইলী। তথ্য ও গবেষণা উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. সাইদুর রহমান খান, সদস্য সচিব অ্যাডভোকেট আফজাল হোসেন। ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির চেয়ারম্যান এএফএম ফখরুল ইসলাম মুন্সী, সদস্য সচিব শ্রী সুজিত রায় নন্দী।

দফতর উপকমিটির চেয়ারম্যান প্রফসর ড. আলাউদ্দিন আহমদ, সদস্য সচিব ড. আবদুস সোবহান গোলাপ। ধর্ম বিষয়ক উপকমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকশবন্দি, সদস্য সচিব শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। প্রচার ও প্রকাশনা বিষয়ক উপকমিটির চেয়ারম্যান এইচ টি ইমাম, সদস্য সচিব ড. হাছান মাহমুদ এমপি। বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর খন্দকার বজলুল হক, সদস্য সচিব দেলাওয়ার হোসেন। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. হোসেন মনসুর, সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

মহিলা বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপিকা সুলতানা শফি, সদস্য সচিব ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি। মুক্তিযুদ্ধ বিষয়ক উপকমিটির চেয়ারম্যান মো. রশিদুল আলম, সদস্য সচিব অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি। যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু, সদস্য সচিব হারুনুর রশীদ। শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. আব্দুল খালেক, সদস্য সচিব শামসুন নাহার চাঁপা। শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির চেয়ারম্যান কাজী আকরাম উদ্দীন আহমদ, সদস্য সচিব মো. আব্দুছ ছাত্তার। স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ডা. রুহুল হক এমপি, সদস্য সচিব ডা. রোকেয়া সুলতানা।